ঢাকাবৃহস্পতিবার , ১৪ জুলাই ২০২২
আজকের সর্বশেষ খবর

কানাইঘাটে ব্যবসায়ী হত্যার বিচার চেয়ে মানববন্ধন

Link Copied!

সিলেটের কানাইঘাট, ৯নং রাজাগঞ্জ ইউনিয়নের রাজাগঞ্জ বাজারের ব্যবসায়ী নিজাম উদ্দিন হত্যার বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশ রাজাগঞ্জ শাখার আয়োজনে আজ ১৪ জুলাই ২০২২ ইং, বৃহস্পতিবার আছরের নামাজের পর রাজাগঞ্জ বাজারের বাস স্টেশনে বোরহান উদ্দিন রোডে উক্ত মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় জনগণসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা এবং বিশিষ্টজনেরা মানব বন্ধনে উপস্থিত হয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুনীদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পরিষদের সদস্যবৃন্দরা উপস্থিত হয়ে বক্তব্য রাখেন। প্রধান অতিথি হিসেবে চেয়ারম্যান শামসুল ইসলাম বলেছেন অনতিবিলম্বে নিজাম উদ্দিনের খুনীদেরকে চিহ্নিত করে সুষ্ঠু বিচারের আওতায় আনতে হবে। প্রকৃত খুনীদেরকে ধরিয়ে দিতে যারা সহযোগিতা করবে তাদেরকে এক লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন। ইউনিয়ন পরিষদ প্রশাসনকে যত ধরনের সহযোগিতা করার প্রয়োজন হবে সবধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন তিনি। তিনি আরো বলেছেন নিজাম হত্যার খুনীদেরকে সনাক্ত করার জন্য সকলের সহযোগিতা প্রয়োজন, আশাকরি এতিম ৫ (পাঁচটি) বাঁচ্চার দিকে চেয়ে এবং নির্মম হত্যাকান্ডের সুষ্ঠু বিচারের জন্য সবাইকে যার যার অবস্থান থেকে প্রতিবাদ ও সহযোগিতা করতে হবে।
উক্ত মানব বন্ধনে আরো বক্তব্য রাখেন, মাওলানা হাফিজ ফখরুল ইসলাম, মাওলানা ফয়সল আহমদ জালালাবাদী, সালেহ বিন ফয়সল, মদরিছ আলী, এটিএম সুহেল রানা, মাহবুব আহমদ চুনু মেম্বার, মোঃ আব্দুল্লাহ, মাও; নজরুল ইসলাম, মাও; আলী আবদীন, মাও; ইমরান আহমদ সহ অনেকেই।
গতকাল সকালে রাজাগঞ্জ ইউনিয়নের সুরমা নদীর পারে স্থানীয় পারকুল-রাজাগঞ্জ গ্রামের কালাইউরায় মধ্যস্থানে কয়েকজন মহিলা ভেসে আসা লাকড়ী সংগ্রহ করতে এসে লাশটি দেখে চিহ্নিত করে পরিবারের খবর দেন। পরবর্তীতে স্থানীয় জনপ্রতিনিধিরা সহ এলাকার অনেকেই দেখতে যান লাশের কাছে। কানাইঘাট উপজেলা পুলিশ এসে সকল কার্যক্রম শেষ করে সিলেট ওমেক হাসপাতালে মর্গে পাঠান ময়নাতদন্তের জন্য। ময়নাতদন্ত শেষ করে আজ বৃহস্পতিবার বাদ আছর রাজাগঞ্জ শাহী ঈদগাহ মাঠে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। নির্মম হত্যার শিকার নিজাম উদ্দিন (৩৫) ছিলেন নিজ রাজাগঞ্জ গ্রামের মরহুম মুনির আলীর ২য় পুত্র সন্তান। বাবার রেখে যাওয়া চানা-পোলার ব্যবসার দায়িত্ব নিয়ে দীর্ঘদিন ধরে রাজাগঞ্জ বাজারে ব্যবসা করে এসেছেন বলে এলাকার সকলের কাছে একজন পরিচিত মানূষ ছিলেন। পাঁচটি অবুঝ সন্তান ও স্ত্রী রেখে নৃশংসতার শিকার হোন ব্যবসায়ী নিজাম উদ্দিন। এলাকাবাসী শোকাহত হৃদয় নিয়ে আজকের মানববন্ধনে কঠিন হুশিয়ারী দিয়ে বলেছেন, খুনীদেরকে চিহ্নিত করে সুষ্ঠু বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে সর্বোচ্চ শাস্তি প্রদান না করা পর্যন্ত আন্দোলন, মানববন্ধন অব্যাহত থাকবে। অনতিবিলম্বে খুনীদেরকে সনাক্ত করে গ্রেফতার করার জোর দাবী জানান সরকারের কাছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।