ঢাকাশুক্রবার , ২৪ জুন ২০২২
আজকের সর্বশেষ খবর

ব্যাংক কর্মকর্তার প্রতারণায় কোটিপতি ব্যাবসায়ী এখন নিঃস্ব


জুন ২৪, ২০২২ ৯:৩১ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জের বেলকুচিতে ব্যাংকের ম্যানেজারের দ্বারা প্রতারণার স্বীকার হয়ে কোটিপতি এলচি ব্যাবসায়ী তার মূলধন হারিয়ে নিঃস্ব হয়ে গেছে। জানা যায়, শামসুল হক নামের এক ব্যক্তি তার হক টেক্সটাইল  প্রতিষ্ঠানের নামে ইসলামি ব্যাংক বেলকুচি শাখা থেকে শিল্প ঋন গ্রহণ করেন।

যথা রীতি দীর্ঘদিন ভালভাবে ঋনের অর্থ পরিশোধ করে আসলেও ঋন পরিশোধের গড়মিল দেখিয়ে ওই ব্যবসায়ীর প্রায়  ১০ কোটি  টাকা বাড়তি ঋনের মধ্যে ফেলে দেয়। এরপর ঋন প্রদানের সময় ব্যবসায়ীর কাছে থেকে গ্রহণকৃত বাড়ির জমির কাগজপত্র মর্গেজের ঋন পরিশোধের কোন পূর্ব নোটিশ ব্যতীত রেখেই পত্রিকার নিলাম বিজ্ঞপ্তি সূত্রে জায়গা অন্য মালিকের কাছে স্বল্পমূল্য বিক্রি করে দেয়।

এরপর থেকেই শামসুল ও তার পরিবার দূর্বিসহ জীবনযাপন করছে। তবে ওই অভিযুক্ত  ব্যাংকের সাবেক ম্যানেজার রফিকুল ইসলাম ও পরবর্তীতে  ওই ব্যাংকের দায়িত্বে আসা ম্যানেজারগণ তার লেনদেনের  কোন সঠিক তথ্য প্রদান করতে পারেনি।

ঘটনার পরে  ব্যবসায়ী শামসুল হকের দেশের বাইরে চায়নার সাথে সমস্ত এলচি ব্যবসা বন্ধ আছে। এমনকি নিজের বসবাসের ভিটা ব্যাংকের নিলামে বিক্রির কারণে অসহায় জীবনযাপন করছে।

বিষয়টি নিয়ে একাধিক মামলা দায়ের করা হলেও আদালতের ধীরগতির কারণে সুষ্ঠু বিচারের জন্য মানুষের ধারে ধারে ঘুরছেন ওই ব্যবসায়ী শামসুল হক।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।