ঢাকাশনিবার , ১৮ জুন ২০২২
আজকের সর্বশেষ খবর

” সিলেটে আবারও বন্যার দেখা, গত মাসের পানির মাত্রার চেয়ে অনেক বেশি, সবাইকে সহযোগিতার আহ্বান

Link Copied!

মাস পার হতে না হতেই আবারও পানিতে ভাসছে সিলেট শহরের বিভিন্ন জায়গায় সহ বিভিন্ন উপজেলা। বিভিন্ন নদীর পানি বিপদসীমা অতিক্রম করে প্রবল স্রোতে ভেঙ্গে যাচ্ছে শত শত ঘর-বাড়ি, পানিতে ভাসছে গবাদিপশু, নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছেন জনগন। স্থানীয়রা হিমশিম খাচ্ছে পরিস্থিতি মোকাবিলা করতে, সবাই সরকারের সহায়তা চাচ্ছে, প্রবাসী সহ সিলেটের জনগণের দাবী অনতিবিলম্বে বন্যা কবলিত এলাকাকে “দুর্গত এলাকা” ঘোষনা করে ত্রাণ সহায়তা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি, ঔষধ সামগ্রী পাঠানো হোক। উদ্ধারের জন্য মোতায়েন করা হোক হেলিকাপ্টার সহ সেনাবাহিনী, বরাদ্দ করা হোক পর্যাপ্ত অর্থ।
বিভিন্ন প্রবাসীর সাথে যোগাযোগ করে জানা গিয়েছে, এই পরিস্থিতিতে দেশে অবস্থান করা পরিবার পরিজনের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন, নেটওয়ার্ক সমস্যার কারনে কোন খবর নেওয়ার যাচ্ছে না, খুবই দুশ্চিন্তায় কাটছে তাঁদের সময়।
লক্ষ লক্ষ রেমিটেনস যোদ্ধাদের এলাকা সিলেট, প্রতিমাসে কোটি কোটি টাকা দেশে পাঠিয়ে দেশের অর্থনীতি সচল করতেছে সিলেটের প্রবাসীরা, কিন্তু এই বিপদের সময় সরকারের নিরবতা তাঁদের দুশ্চিন্তা বেড়ে দিচ্ছে। সকল প্রবাসীদের দাবী সরকারের প্রতি যে, খুবই দ্রুত অর্থ বরাদ্দ করে সিলেটকে বন্যা কবলিত এলাকাকে বন্যা দুর্গত এলাকা ঘোষনা করা হোক। সিলেটবাসীকে বাঁচাতে সরকার দ্রুত এগিয়ে আসার আহ্বান। বাংলাদেশের মধ্যে অন্যতম একটি বিভাগ সিলেট, বিভিন্ন রপ্তানিকারক দ্রব্যাদি রয়েছে, অগণিত প্রবাসী রয়েছেন বিশ্বের বিভিন্ন দেশে। দ্রুত পদক্ষেপ গ্রহণ না করলে সিলেটবাসী জান-মাল ভয়াবহ ক্ষতির মধ্যে পড়বে।
সিলেটবাসীকে বাঁচাতে সরকার সহ দেশের বিত্তশালীরা এগিয়ে আসার আহ্বান। সিলেটের পানি বিপদসীমার বাহিরে, পরিস্থিতি খুবই ভয়াবহ। ডুবে যাচ্ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, ঘর-বাড়ি। পানি বন্দি মানুষ নিরাপদ আশ্রয়ের জন্য নেই কোন মাধ্যম, ঘরে নেই কোন শুকনো খাবার সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি। আসুন সবাই যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করি।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।