ঢাকাসোমবার , ১৩ জুন ২০২২
আজকের সর্বশেষ খবর

চরকাটারী সরকারি প্রাথমিক বিদ্যালয় যমুনা নদীর ভাঙ্গনের মুখে


জুন ১৩, ২০২২ ১১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারী ইউনিয়ন ৩৩নং চরকাটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ভাঙ্গন কবলিত অবস্থায় রয়েছে।বিদ্যালয়টি পরিদর্শন করেন উপজেলা শিক্ষা অফিসার মো. মোয়াজ্জেম হোসেন।

যমুনা নদীর ভাঙনের ঝুঁকিতে রয়েছে চরকাটারী ইউনিয়নের এই বিদ্যালয়টি। উপজেলার সবচেয়ে পুরোনো স্কুলগুলোর মধ্যে বিদ্যালয়টি ঐতিহ্যবাহী।
বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আব্দুস সাত্তার বলেন, বিদ্যালয়ে প্রায় ৩০০ শিক্ষার্থী রয়েছে এবং কর্মরত রয়েছেন সাতজন শিক্ষক। নদী ভাঙনের কবলে এরই মধ্যে স্কুল নদীগর্ভে বিলীনের পথে।
ইতিমধ্যে টয়লেট সরিয়ে ফেলা হয়েছে। স্কুল ভবনের পশ্চিম পাশে মাত্র ১০ ফুট জায়গা রয়েছে। যে কোনো সময় বিদ্যালয় ভবনটি নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার হুমকির মুখে রয়েছে।
অন্যদিকে, স্কুলটি স্থানান্তর করা জরুরি প্রয়োজন বর্তমান স্কুলের জমি ক্যাচম্যাপের মধ্যেই খোজা হচ্ছে । দ্রুত সময়ের মধ্যে নতুন জমিতে স্কুলটি স্থানান্তর করে নতুন ভবন নির্মাণের দাবি এলাকাবাসীর। এই বিদ্যালয়টি নদী ভাঙনের ফলে অন্তত তিন/চার বার স্থানান্তর করতে হয়েছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মোয়াজ্জেম হোসেন জানান, বিদ্যালয়টির বর্তমান অবস্থা সরজমিনে পরিদর্শন করে জেলা শিক্ষা অফিসসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। জেলা শিক্ষা অফিসের নির্দেশনানুযায়ী পরবর্তী কাজ বাস্তবায়ন করা হবে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।