ঢাকারবিবার , ৫ জুন ২০২২
আজকের সর্বশেষ খবর

সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে সন্ধ্যার পর বেড়েছে আগুন


জুন ৫, ২০২২ ৯:২১ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আবারও ছড়িয়ে পড়ছে আগুন। ডিপোর ৮ থেকে ১০ হাজার বর্ঘফুট জায়গার মধ্যে বেড়েছে আগুন। সরাদিন ওই জায়গায় আগুন নেভেনি। রোববার সন্ধ্যা সাতটার পর বাড়তে থাকে আগুন।

ওই এলাকার মধ্যে থাকা কনটেইনারগুলো কাপড়ের বলে জানা গেছে। রাসায়নিক দ্রব্যের কনটেইনার আছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

গতকাল শনিবার রাত সাড়ে নয়টার দিকে ডিপোতে আগুন লাগার ঘটনা ঘটে। এ ঘটনায় উদ্ধার অভিযানে অংশ নেয়া ৯ জন ফায়ার সার্ভিসকর্মীসহ ৪৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইনউদ্দিন নিহত ফায়ার সার্ভিস কর্মীদের সংখ্যা নিশ্চিত করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ এবং অন্যান্য মাধ্যম থেকে বাকিদের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এই দুর্ঘটনায় দগ্ধ-আহত হয়েছে প্রায় চার শতাধিক। আহত পুলিশ সদস্য, ফায়ার সার্ভিসকর্মী এবং সাধারণ মানুষকে চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম সিএমএইচ এবং স্থানীয় হাসপাতালগুলোতে চিকিৎসা দেয়া হচ্ছে।

ফায়ারের মহাপরিচালক জানান, কন্টেইনারগুলো কেমিক্যালে পূর্ণ থাকায় আগুন নিয়ন্ত্রণ করতে সময় লাগছে। আর এ কারণেই আগুন ছড়িয়ে পড়ছে দ্রুত। ডিপোটিতে প্রায় পঞ্চাশ হাজার কন্টেইনার ছিল। শনিবার রাত বাড়ার সাথে সাথে এ আগুনের ঘটনার ভয়াবহতা বাড়ে। রোববার আগুনের মাত্রা কমে আসলেও এখন পর্যন্ত তা পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।