ঢাকাসোমবার , ১৪ ফেব্রুয়ারি ২০২২
আজকের সর্বশেষ খবর

আশুলিয়ায় ভুমিহীন পরিবারদের জমি বন্দোবস্ত দেওয়ার দাবীতে সংবাদ সম্মেলন


ফেব্রুয়ারি ১৪, ২০২২ ২:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার আশুলিয়ায় অসহায় ও ভুমিহীন পরিবারদের খাস খতিয়ানভুক্ত জমি বন্দোবস্ত দেওয়ার দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভুমিহীন প্রকল্প নামের একটি সংগঠন।

সোমবার দুপুর ১২টায় আশুলিয়া প্রেসক্লাব অডিটোরিয়ামে ভুমিহীন পরিবারের ব্যানারে ভুমিহীনদের পক্ষ থেকে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে ভুমিহীন প্রকল্পের প্রধান সমন্বয়কারী মো: আজাহার তার বক্তব্যে বলেন, নদী ভাঙ্গন, সাইক্লোন, ঝড়, জলোচ্ছাস সহ বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে সবকিছু হারানো মানুষজন দেশের বিভিন্ন এলাকা থেকে সাভার, আশুর্লিয়া ও গাজীপুর সহ বিভিন্ন স্থানে ভুমিহীন হিসেবে বসবাস করছেন। অনেকে আবার খাস জমিতে ঘর করেও বসবাস করছেন। দেশের বিভিন্ন স্থান থেকে আসা এসব ভুমিহীনদের সংখ্যা সাভার, আশুলিয়া ও গাজীপুর অঞ্চলে প্রায় ৩ সহস্রাধিক। তারা একখন্ড সরকারি খাস জমি স্থায়ীভাবে পাওয়ার জন্য বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন। কিন্তু কোন লাভ হচ্ছেনা।

তিনি জানান, ভুমিহীনদের জন্য সরকারের বিভিন্ন নীতিমালা থাকলেও, প্রকৃতপক্ষে ভুমিহীন পরিবারগুলো সেই নীতিমালার কোন সুফল পাচ্ছেনা। ভুমিহীন পরিবারগুলো একটু মাথাগুজার ঠাই পাবার জন্য সাভার, আশুলিয়া ও গাজীপুর অঞ্চলে সরকারি খাস খতিয়ানভোক্ত জমি বন্দোবস্ত দেয়ার জন্য সরকারের নিকট জোর আবেদন জানান।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিথ ছিলেন, ভুমিহীন প্রকল্পের সমন্বয়কারী মো: নজরুল ইসলাম, মো: ইয়াসিন জামাল ও মো: ইয়াকুব আলী প্রমূখ।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।