ঢাকারবিবার , ২৮ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ খবর

“ভাতিজার”কাছে চাচা কুপো-কাত-বিপুল ভোটে ভাতিজা জয়ী”


নভেম্বর ২৮, ২০২১ ৯:৪৬ অপরাহ্ণ
Link Copied!

  • পাবনার বেড়া পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা স্থানীয় সাংসদ সদস্য এ্যাডঃশামছুল হক টুকু পুত্র এ্যাডঃআশিফ শামস রঞ্জন ২১৮৮৩ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চাচা “নারকেল গাছ”প্রতীক নিয়ে নির্বাচন করা স্বতন্ত্র প্রার্থী মেয়র আব্দুল বাতেন পেয়েছেন ৩৬৬০ ভোট।অপর তিন প্রার্থী মাসুদ “রেলইঞ্জিন”- ৩৪৭৯ কেএম আব্দুল্লাহ ” জগ”-৮১৭ সাদিয়া আলম “মোবাইল”- ২২৫ ভোট পেয়েছেন।ভোটের উপস্থিতি শতকরা ৭০ভাগ ভোটার ভোট প্রদান করেছে।
    কঠোর নিরাপত্তার মধ্যে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন করা হয়েছে। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করায় ভোটাররা চরম ভোগান্তির মধ্যে পড়েন। কেন্দ্রে কেন্দ্রে বিপুল সংখ্যাক মহিলা ভোটারদের উপস্থিতি ছিল উল্লেখ করার মতো। এসকল ভোটার ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে তাদের ভোট প্রদান করেছেন। আবার অনেক ভোটার আংগুলের ছাপ না মেলায় ভোট দিতে না পেরে বাড়ি ফিরে গেছেন ভোট না দেয়ার কস্ট নিয়ে।নির্ধারিত সময়ের পরেও কেন্দ্র উপস্থিত ভোটারদের ভোট নেয়া হয়েছে সন্ধ্যা পর্যন্ত।এদিকে যে সকল ভোটার ইভিএম ব্যবহার সম্পর্কে অজ্ঞতা প্রকাশ করেছেন তাঁরা অন্যের সহায়তায় ভোট দিতে গিয়ে ভোটের গোপনীয়তার রক্ষা করাতে সক্ষম হয়ননি ভোট গ্রহনকারী কর্মকর্তা বৃন্দ এমন অভিযোগ স্বতন্ত্র প্রার্থীদের।তাঁরা দাবি করেছেন ভোট প্রদানের সহায়তার নামে ভোটারদেরকে প্রকাশ্য নৌকা প্রতীকে ভোট দানে বাধ্য করে নির্বাচনকে প্রহসনের নির্বাচনে পরিনত করেছেন তাঁরা ।এ ছাড়া ভোটকেন্দ্র থেকে স্বতন্ত্রপ্রার্থীদের পোলিং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগও করেছেন ঐ সকল প্রার্থীরা।
    এসকল অভিযোগ খন্ডন করে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী রঞ্জন বলেছেন, তারা শেষ পর্যন্ত নির্বাচনের লড়াইয়ে থেকেছেন। পরাজিত হয়ে তাদের এমন দাবি হাস্যকর। জনগণ তাদের আহ্বানে সারা দেননি তাঁরা শান্তির জন্য নৌকা প্রতীককে বেছে নিয়েছেন। তিনি এ বিজয়কে উন্নয়নের বিজয় শেখ হাসিনার বিজয় বলে দাবি করেছেন।
    বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সবুর আলী বলেন, নির্বাচনে অনিয়মের কোন লিখিত অভিযোগ কোন প্রার্থীর নিকট থেকে পাননি। যে টুকু মৌখিক অভিযোগ প্রার্থীরা করেছেন সাথে সাথে তিনি ব্যবস্থা গ্রহন করেছেন। তিনি জানান,১১জন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনী উপস্থিত থেকে একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান করতে সক্ষম হয়েছেন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।