ঢাকাবৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ খবর

প্রধানমন্ত্রীর কথাকে গুরুত্ব দিয়ে শিক্ষার্থী সহযোগিতা সংগঠনের মাক্স বিতরণ


নভেম্বর ১৮, ২০২১ ১০:৪৪ অপরাহ্ণ
Link Copied!

 পাবনা বেড়া উপজেলায় শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিক্ষার্থী সহযোগিতা সংগঠন। তারা ছয় বছর ধরে বেড়া উপজেলা সহ বাংলাদেশের বিভিন্ন জেলায় গরীব ও অসহায় শিক্ষার্থী ও মানুষদের সাহায্য সহযোগিতা করে আসছে।

 

তারই প্রেক্ষাপটে তারা মাননীয় প্রধানমন্ত্রীর “শীতে করোনা বৃদ্ধি পেতে পারে” এই কথাকে গুরুত্ব দিয়ে বেড়া-সাঁথিয়া বীরমুক্তিযোদ্ধা এ্যাড শামসুল হক টুকু এম.পি মহোদয়ের দিক নির্দেশনায় বেড়া উপজেলায় মাক্স বিতরণ করে। তারা এই মাক্স বিতরণ কর্মসূচি চলমান রাখবে।

 

সংগঠনের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, বছর ছয়েক আগে ঐতিহ্যবাহী বেড়া বিপিন বিহারী সরকারি উচ্চবিদ্যালয়ের সপ্তম ও অষ্টম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী টিফিনের টাকা বাঁচিয়ে গঠন করে “শিক্ষার্থী সহযোগিতা সংগঠন” নামে সংগঠন। শুরুর দিকে তারা দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষাসংক্রান্ত সহায়তাসহ দুস্থদেরও নানাভাবে সহায়তা করেছে। যেখানেই তারা মানুষের অসহায়ত্বের খবর পেয়েছে, সেখানেই পৌঁছে গেছে। দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী, চিকিৎসাসামগ্রী, শীতবস্ত্র প্রভৃতি বিতরণ করেছে।

 

তাদের কর্মকাণ্ডে খুশি হয়ে অনেক সচ্ছল ও ধনী ব্যক্তি সংগঠনের তহবিলে অর্থসহ বিভিন্ন রকম সামগ্রী দান করছেন। শিক্ষার্থী সহযোগিতা সংগঠনের প্রতিষ্ঠাতা মেহেরাব হোসেন জিম বলেন,”নিজেকে খুঁজে পাওয়ার সর্বোত্তম উপায় হলো নিজেকে অন্যের সেবায় হারানো” এই স্লোগানকে সামনে রেখে আমরা কাজ করি। টিফিনের টাকা জমিয়ে ভালো কিছু করার উদ্দেশ্য নিয়ে আমাদের যাত্রা শুরু। করোনা যখন বেশি ছিলো তখন আমরা অনেক মাক্স দিয়েছি এখন প্রধানমন্ত্রীর কথাকে গুরুত্ব দিয়ে আবারও কয়েকশত মাক্স দেওয়ার চেষ্টা করছি।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।