ঢাকাসোমবার , ১৮ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ খবর

খুলনায় পথশিশুদের মাঝে খাবার বিতরণ করলো শিক্ষার্থী সহযোগিতা সংগঠন


অক্টোবর ১৮, ২০২১ ৮:৪৩ অপরাহ্ণ
Link Copied!

 পাবনা জেলার বেড়া উপজেলায় শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিক্ষার্থী সহযোগিতা সংগঠন। তারা ছয় বছর ধরে বেড়া উপজেলা সহ বাংলাদেশের বিভিন্ন জেলায় গরীব ও অসহায় দের সাহায্য সহযোগিতা করে আসছে। তারই প্রেক্ষাপটে তারা আজ খুলনা জেলায় পথশিশুদের মাঝে খাবার বিতরণ করে। খুলনা জেলার রেল স্টেশনের থাকা পথশিশুদের মাঝে খাবার বিতরণ হয় এসময় তাদের কাজে সাহায্য করেছে মহানগর ছাত্রলীগ। সংগঠনের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, বছর ছয়েক আগে ঐতিহ্যবাহী বেড়া বিপিন বিহারী সরকারি উচ্চবিদ্যালয়ের সপ্তম ও অষ্টম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী টিফিনের টাকা বাঁচিয়ে গঠন করে “শিক্ষার্থী সহযোগিতা সংগঠন” নামে সংগঠন।

 

 

শুরুর দিকে তারা দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষাসংক্রান্ত সহায়তাসহ দুস্থদেরও নানাভাবে সহায়তা করেছে। যেখানেই তারা মানুষের অসহায়ত্বের খবর পেয়েছে, সেখানেই পৌঁছে গেছে। দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী, চিকিৎসাসামগ্রী, শীতবস্ত্র প্রভৃতি বিতরণ করেছে। তাদের কর্মকাণ্ডে খুশি হয়ে অনেক সচ্ছল ও ধনী ব্যক্তি সংগঠনের তহবিলে অর্থসহ বিভিন্ন রকম সামগ্রী দান করছেন। শিক্ষার্থী সহযোগিতা সংগঠনের প্রতিষ্ঠাতা মেহেরাব হোসেন জিম(এডমিশন প্রার্থী) বলেন,”নিজেকে খুঁজে পাওয়ার সর্বোত্তম উপায় হলো নিজেকে অন্যের সেবায় হারানো” এই স্লোগানকে সামনে রেখে আমরা কাজ করি। টিফিনের টাকা জমিয়ে ভালো কিছু করার উদ্দেশ্য নিয়ে আমাদের যাত্রা শুরু। এরই মধ্যে শতাধিক শিক্ষার্থী আমাদের সঙ্গে যুক্ত হয়েছে। খুলনা জেলায় এর আগেও আমাদের প্রোগ্রাম করা হয় এখানে আমরা আবারও প্রোগ্রাম করার ইচ্ছা আছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।