ঢাকাশনিবার , ৯ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘন্টায় আরও ১৫০ ডেঙ্গু রোগী হাসপাতা‌লে ভ‌র্তি।

Shafi khan
অক্টোবর ৯, ২০২১ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ সা‌ফিউল আজীম খানঃ

দেশে দিন দিন করোনাভাইরাস সংক্রমণ কমলেও আরেক ভাইরাসঘটিত রোগ ডেঙ্গি পরিস্থিতি ক্রমশ নাজুক হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত ডেঙ্গি জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীসহ সারা দেশের বিভিন্ন হাসপাতালে ১৫০ জন ভর্তি হয়েছেন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিকে, হবিগঞ্জের মাধবপুর উপজেলার এক ডেঙ্গি রোগী ঢাকায় মারা গেছেন বলে জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ১৫০ জন ডেঙ্গি রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৩৭ জন এবং ঢাকার বাইরে ১৩ জন ভর্তি হয়েছেন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৮৬ জন ডেঙ্গি রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭২৯ জন এবং অন্যসব বিভাগে ১৫৭ জন রোগী ভর্তি রয়েছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ৮ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৯ হাজার ৭৩৫ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৭৩৫ জন। ডেঙ্গি রোগে আক্রান্ত হয়ে ৭৩ জনের মৃত্যু হয়েছে।

মাধবপুরের ডেঙ্গি আক্রান্ত একজনের মৃত্যু : মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাধবপুর উপজেলার বেজুড়া গ্রামের ডেঙ্গি রোগী সুমন দেব (৩৪) মারা গেছেন।

পরিবার সূত্র জানায়, ১৫ দিন আগে সুমন ডেঙ্গিতে আক্রান্ত হন। এরপর তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। এক সপ্তাহ চিকিৎসার পর বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি মারা যান

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।