ঢাকাশুক্রবার , ৮ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ খবর

৩২ শয্যাবিশিষ্ট বেড়া ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের নকশা অনুমোদন বিষয়ে বিশেষ সভা অনুষ্ঠিত


অক্টোবর ৮, ২০২১ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

পাবনা জেলার “বেড়া ডায়াবেটিক হাসপাতাল” নির্মাণের নকশা অনুমোদন বিষয়ে বিশেষ সভা গতকাল বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে রেলপথ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় সচিব ও বেড়া ডায়াবেটিক হাসপাতালের অন্যতম প্রতিষ্ঠাতা এবং পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. সেলিম রেজার সভাপতিত্বে উক্ত নকশা অনুমোদন বিষয়ে বিশেষ সভায় উপস্থিত ছিলেন স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি মীর মঞ্জুরুর রহমান, হাসপাতাল নির্মাণের প্রকল্প পরিচালক মো. কামরুজ্জামান, বেড়া ডায়াবেটিক হাসপাতালের সভাপতি মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, লাইফ মেম্বর মো. শামসুল হক, বেসিক বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আবদুল লতিফ, ড. মোহাম্মদ আবদুল্লাহ প্রমুখ।

জানা গেছে, হাসপাতালটি ৮-তলা ফাউন্ডেশনের ওপর ৭-তলা ভবন নির্মাণ করা হবে। ৩২ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে থাকবে ১৬টি ওয়ার্ড, ৪টি কেবিন, অত্যাধুনিক প্যাথলজি, ডিজিটাল এক্সরে ও সিটি স্ক্যান মেশিন সহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী।
উল্লেখ্য যে, গত ১৬ জুলাই ২০২১ তারিখে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ প্রায় ১০ কোটি টাকা বেড়া ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের জন্য বরাদ্দ প্রদান করে। আর এই অর্থ বরাদ্দের ব্যাপারে সার্বিক সহযোগিতা করেন অর্থ সচিব জনাব আবদুর রউফ তালুকদার এবং বেড়ার দুই কৃতীসন্তান রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক জনাব মো. সেলিম রেজা এবং মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ ও পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর যুগ্মসম্পাদক জনাব মোহাম্মদ সালাউদ্দিন। হাসপাতাল প্রতিষ্ঠার ব্যাপারে প্রায় দুই কোটি টাকা মূল্যের ০.১৪ একর জমি বিনামূল্যে দান করেন বীরমুক্তিযোদ্ধা,দেশ বরেণ্য ফিজিওথেরাপিস্ট ও ব্যাকপেইন চিকিৎসক প্রফেসর আলতাফ হোসেন সরকার।
হাসপাতালটি নির্মিত হলে পাবনা, সিরাজগঞ্জ, টাঙ্গাইল এবং মানিকগঞ্জের বেশ কয়েকটি উপজেলার মানুষ উপকৃত হবেন।সে কারণে দ্রুতগতিতে এ-র কার্যক্রম চলায় এ অঞ্চলের মানুষের মধ্য আশার সঞ্চার হচ্ছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।