সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনায় একই অধ্যক্ষ, একই সময়ে দুই প্রতিষ্ঠানে ডিউটি, বড় দূর্নীতি টঙ্গীবাড়ীতে জাল দলিল ও ভুমি দস্যূতার বিরুদ্ধে মানববন্ধন কমলনগরে জোরপূর্বক জমি ও ঘর দখলের অভিযোগ দৌলতপুরে গর্ভবতী মাকে গভীর রাতে হাসপাতালে পৌঁছে দিলেন ইউএনও সাটুরিয়ায় গুমের হুমকি দিয়ে ৮ মাস ধরে ধর্ষণের অভিযোগ আশুলিয়ায় মামলা তুলে নিতে বাদী’কে ধর্ষণের হুমকি কমলনগরে জেলের মরদেহ উদ্ধার। কমলনগরে কাভার্ডভ্যান চাপায় দুই যুবক নিহত। দৌলতপুরে খামারিদের সাথে ভেটেরিনারি ডাক্তারদের মিলনমেলা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে গাজিপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু আশুলিয়ায় মাই টিভির সাংবাদিকের বাসায় চুরি দৌলতপুরে সৎমায়ের সহযোগিতায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ৩জন আশুলিয়ায় ইন্সপেক্টর জামাল শিকদারের অভিযানে শ্রমিকদের বেতনের কয়েক লাখ টাকা উদ্ধার বেড়ায় শিয়ালের কামড়ে আহত ৪০ সড়ক দুর্ঘটনায় সেনাবাহিনীর এক সদস্যর মৃত্যু আশুলিয়া জিরাবো বাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত দৌলতপুরে খোলা বাজারে ৩০টাকা কেজিতে চাউল বিক্রি শুরু করেছে খাদ‍্য অধিদপ্তর আশুলিয়ায় সরকারি আইন উপেক্ষা করে বাড়ি নির্মাণ করছেন মামুন মন্ডল বিয়ের ব্যার্থতায় অভিমানে কিশোরীর আত্মহত্যা সিলেটের গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ৩ জনের

মৎসজীবীদলের অভিযোগ!!

ডেস্ক রিপোর্ট
  • Update Time : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ৪০৫ পাঠক সংখ্যা

বাংলাদেশের মৎস্য সম্পদের সুফল ভারত ভােগ করছে বলে অভিযোগ করেছে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল। দলটির পক্ষ থেকে বলা হয়, ভারতের অবৈধ মৎস্যশিকারীরা প্রতিদিন বাংলাদেশের জলসীমায় অবৈধ প্রবেশ করে লক্ষ লক্ষ টন ইলিশ ধরে নিয়ে ভারতে বাজারজাত করছে যার ফলে বাংলাদেশের মৎস্যজীবীরা আশা অনুরূপ জালে মাছ পাচ্ছেনা।

বাংলাদেশের বাজারে ইলিশের প্রতি কেজির মূল্য ১১০০ থেকে ১৮০০ টাকা বিক্রি করতে হচ্ছে অথচ ভারতে অবৈধ পন্থায় বাংলাদেশের জলসীমা থেকে মৎস্য শিকারীরা ইলিশ মাছ বাজারজাত করে বিক্রি করছে ৭০০ থেকে ৮০০ টাকায়।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলা হয়।

বিবৃতিতে আরও বলা হয়, বর্তমান সরকার বাংলাদেশের জলসীমা ভারতের স্বার্থে অরক্ষিত রেখে ভারতে অবৈধ মৎস্যজীবীদের বাংলাদেশের জলসীমায় অবাধে ঢুকে ইলিশ শিকার করে ভারতে নিয়ে যাওয়ার অবাধ সুযােগ করে দিচ্ছে।

ফলে বাংলাদেশের মৎস্যজীবীরা মাছ আহরণের অপ্রতুলতার কারণে মাছ ধরা পড়ছে কম। বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল প্রতিবছরই ভারতের অবৈধ মৎস্য শিকারিদের বিরুদ্ধে জোরালাে প্রতিবাদ জানিয়ে আসছে কিন্তু বর্তমান সরকার দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে পার্শ্ববর্তী ভারতের স্বার্থ রক্ষায় ব্যস্ত ।

বর্তমান সরকার বাংলাদেশের মানুষকে সম্পদের সুফল ভােগ করতে দিচ্ছে না । উপরন্ত ভারতকে উপহার হিসেবে ইলিশ মাছ দিয়ে খুশি করার প্রক্রিয়াও চালু রেখেছে সরকার ।

বাংলাদেশের জলসীমা অরক্ষিত রাখার কারণেই ভারতের জেলেরা প্রতিনিয়তঃ আমাদের জাতীয় সম্পদ মৎস্য সম্পদ এই সম্পদ অবৈধ পন্থায় শিকার করে ভারতে বাজারে কম মূল্যে বিক্রি করে দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত করছে এবং আমাদের দেশের মৎস্যজীবীদের কে তাদের আয় থেকে বঞ্চিত করছে।

অথচ এই ইলিশ আমরা বাইরে রপ্তানি করলে কোটি কোটি ডলার আয়ের সুযােগ পেতাম বাংলাদেশ তা থেকে বঞ্চিত হচ্ছে ।

বর্তমান পেক্ষাপটে সরকারের দুর্নীতি – দুঃশাসন স্বজনপ্রীতির কারণে প্রতিটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত নিশি রাতের অবৈধ সরকার গণতন্ত্রকে ধ্বংস করে একনায়কতন্ত্র ও একদলীয় শাসন ব্যবস্থার মাধ্যমে জনগণকে বন্দী করে রাখা হয়েছে । প্রতিবাদ করার সুযােগ নেই ।

আমাদের সম্পদ আমাদের ব্যবহারের সুযােগ নেই ।সকল অন্যায় অবিচার দুর্নীতি – দুঃশাসন আজ নিয়মে পরিণত করেছে ফ্যাসিবাদী সরকার ।

জাতীয়তাবাদী মৎস্যজীবী দল বর্তমান প্রেক্ষাপটে ভারতের অবৈধ শিকারিদের হাত থেকে আমাদের জাতীয় সম্পদ ইলিশ পাচার এর হাত থেকে রক্ষার জোর দাবি জানাচ্ছে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 Daily Vorer Khabor
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102