ঢাকাবুধবার , ১৮ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

পদ্মায় তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ

ডেস্ক রিপোর্ট
আগস্ট ১৮, ২০২১ ৭:৫৬ অপরাহ্ণ
Link Copied!

পদ্মায় তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

বুধবার দুপুর আড়াইটার দিকে নদীতে তীব্র স্রোত ও বাতাস প্রবাহিত হতে থাকলে দুর্ঘটনা এড়াতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। এর আগে সকাল থেকে পাঁচটি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছিল।

এদিকে ফেরি বন্ধে শিমুলিয়া-বাংলাবাজার ঘাটে পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে কয়েক শতাধিক যাত্রী ও যানবাহন। শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, শিমুলিয়া ঘাটে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো: ফয়সাল এ তথ্য নিশ্চিত করে জানান, নদীতে তীব্র স্রোত ও প্রবল বাতাস রয়েছে। এ জন্য দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। বহরে থাকা ফেরিগুলো দুই ঘাটে নোঙর করে রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে। স্রোত কমলে ফেরি চলাচল শুরু হবে।

তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে এই সিদ্ধান্ত দিয়েছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। ফেরি চলাচল না থাকায় এ রুটে ভোগান্তিতে পড়েছে প্রায় শতাধিক যান চলাচল। এর আগে এ রুটে সীমিত পরিসরে ফেরি চলাচল করছিলো। এ দিকে স্পিডবোট আগে থেকেই বন্ধ। তবে সচল রয়েছে লঞ্চ চলাচল।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।