ঢাকাবুধবার , ১৮ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ: বিএনপির ১৫৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

kmsobuj.myreportjtv@gmail.com
আগস্ট ১৮, ২০২১ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ১৫৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় পুলিশ বাদী হয়ে এই মামলা দায়ের করে। মামলায় পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা করে আহত করা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে। মামলায় বিএনপির নবগঠিত ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্যসচিব আমিনুল হককেও আসামি করা হয়েছে। গতকাল সংঘর্ষের পর আজ বেলা ১১টা পর্যন্ত ৪৭ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ গণমাধ্যমকে বলেন, পুলিশের ওপর হামলা ও নাশকতার পরিকল্পনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গতকাল বেলা ১১টায় চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল ঢাকা মহানগর বিএনপির দুই নতুন কমিটির। তার আগেই সেখানে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ বাধে।

এতে পুলিশের ১৪ জন সদস্যসহ বিএনপি ও তার অঙ্গসংগঠনের অন্তত অর্ধশত নেতা-কর্মী আহত হন। সংঘর্ষের পর বিএনপির নেতা আমানউল্লাহ আমান, আমিনুল হক, ছাত্রদলের সাইফুল ইসলাম ও কাওসার মল্লিককে হাসপাতালে ভর্তি করা হয়। তেজগাঁও থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ও বিএনপির কর্মী আবুল কালাম আজাদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। তাঁদের গায়ে ছররা গুলি লেগেছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।