ঢাকামঙ্গলবার , ১৭ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ খবর

বুধবার থানায় থানায় বিক্ষোভ করবে বিএনপি


আগস্ট ১৭, ২০২১ ৫:০৭ অপরাহ্ণ
Link Copied!

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধির কাছে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষে শতাধিক আহত হয়েছেন। এ সময় গ্রেফতার করা হয়েছে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। একইসাথে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি বুধবার ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের থানায় থানায় প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে।


মঙ্গলবার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ নিন্দা জানান।

প্রিন্স বলেন, মঙ্গলবার বেলা ১১টার দিকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির নেতারা পুষ্পস্তবক অর্পণ ও দোয়া অনুষ্ঠানের পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল। এই কর্মসূচি পালনের জন্য পুলিশের কাছ থেকে নিয়মানুযায়ী অনুমতিও নেয়া ছিল। অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কিন্তু দুর্ভাগ্যের বিষয়, সাড়ে ১১টায় অনুষ্ঠান শুরুর এক ঘণ্টা আগে থেকেই পুলিশ শহীদ জিয়ার মাজারের আশপাশে ব্যারিকেড দিয়ে রাখে ও নেতাকর্মীরা মাজারস্থলে জড়ো হওয়ার সাথে সাথে সম্পূর্ণ বিনা উস্কানিতে তাদের ওপর ঝাঁপিয়ে পড়ে।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিএনপির নেতাকর্মীদেরকে লক্ষ্য করে পুলিশ গুলিবর্ষণ, টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ছাড়া নেতাকর্মীদেরকে বেধড়ক লাঠিচার্জে গুরুতর আহত করে।

বিএনপির দাবি, পুলিশি হামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হকসহ অসংখ্য নেতাকর্মী গুরুতর আহত হন। পুলিশি হামলায় সংবাদ সংগ্রহ করতে আসা বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরাও আহত হয়েছেন। আহতরা রাজধানীর বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করেছে বলেও অভিযোগ করেন বিএনপির এই কেন্দ্রীয় নেতা।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।