ঢাকাশনিবার , ৭ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ইসরাইলের সাইবার ইউনিট এখন আরব আমিরাতে

ডেস্ক রিপোর্ট
আগস্ট ৭, ২০২১ ৫:০৮ অপরাহ্ণ
Link Copied!

ইসরাইলের সাইবার হামলার ইউনিটকে সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে। পারস্য উপসাগরীয় অঞ্চলে বিমান এবং জাহাজ চলাচলে বাধা সৃষ্টির লক্ষ্যে ইসরাইল এই পদক্ষেপ নিয়েছে। এর ফলে ওমান সাগর ও পারস্য উপসাগরীয় অঞ্চল সঙ্কটের কেন্দ্রবিন্দুতে পরিণত হতে যাচ্ছে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইরানের নূর নিউজ এজেন্সি গতকাল (বুধবার) দেশের নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে। ইরানের নিরাপত্তা সূত্র নূর নিউজকে জানিয়েছে, প্রায় এক মাস আগে ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদ তাদের সাইবার ইউনিটের উন্নত যন্ত্রপাতি সংযুক্ত আরব আমিরাতে নিয়ে গেছে।

ইরানের ওই নিরাপত্তা কর্মকর্তা বলেন, ইসরাইলের এই তৎপরতার মূল উদ্দেশ্য হচ্ছে ওমান সাগর এবং পারস্য উপসাগরীয় এলাকায় বিমান ও জাহাজ চলাচল ব্যবস্থা বাধাগ্রস্ত করা এবং আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতি অস্থিতিশীল করে তোলা।

এছাড়া, অধিকৃত ভূখণ্ডের গোলযোগের দিক থেকে বিশ্ববাসীর নজর ভিন্ন দিকে ঘুরিয়ে দেয়ার জন্য ইহুদিবাদীরা এই পদক্ষেপ নিচ্ছে। আন্তর্জাতিক অঙ্গন থেকে ফিলিস্তিন ইস্যুতে অনেক চাপের মুখে রয়েছে ইহুদিবাদী ইসরাইল।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।