ঢাকারবিবার , ১৮ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ: পরে মুক্তি

ডেস্ক রিপোর্ট
জুলাই ১৮, ২০২১ ৫:০৮ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তানে নিযুক্ত আফগানিস্তানের রাষ্ট্রদূতের মেয়ে সিলসিলা আলিখিলকে ইসলামাবাদ থেকে অপহরণ করা হয়েছিল। পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে। তবে এ সময়ে তার ওপর মারাত্মক নির্যাতন করার অভিযোগ করা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে। শনিবার আফগানিস্তান সরকার বলেছে, অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে অপহরণ করে। অশোভন আচরণ করে। আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে শুক্রবার রাজধানী ইসলামাবাদ থেকে অপহরণ করা হয় সিলসিলা আলিখিলকে। এ সময় তিনি বাসায় ফিরছিলেন।

তাকে অপহরণ করে কয়েক ঘন্টা আটকে রাখা হয় এবং এ সময়ে ভয়াবহভাবে নির্যাতন করা হয়। কি ধরনের নির্যাতন করা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি। বিবৃতিতে আরো বলা হয়, অপহরণকারীদের কবল থেকে মুক্তি পাওয়ার পর একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে সিলসিলা আলিখিলকে। এ বিষয়ে তদন্ত ও আফগানিস্তানে কূটনীতিকদের সুরক্ষা দেয়ার আহ্বান জানানো হয়েছে। আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে অভিযোগ দিতে আফগানিস্তানের রাজধানী কাবুলে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূতকে সমন পাঠানো হয়েছিল।

ওদিকে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিতে বলেছে, আফগান দূতাবাস থেকে বলা হয়েছে, সিলসিলা আলিখিল যখন একটি ভাড়া গাড়িতে চড়েছিলেন, তখন তাকে অপদস্ত করা হয়েছে। বিরক্তিকর এই ঘটনা তদন্ত করছে পুলিশ। ওই রাষ্ট্রদূত ও তার পরিবারের নিরাপত্তা জোরদার করা হয়েছে। শীর্ষ অগ্রাধিকার দিয়ে এ বিষয়টি দেখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ বলেছেন, অপরাধীদের ৪৮ ঘন্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে দীর্ঘদিন এক হিমশীতল সম্পর্ক বিদ্যমান। আফগানিস্তানের অভিযোগ- তালেবান বিদ্রোহীদের নিরাপদ স্বর্গ হয়ে উঠেছে পাকিস্তান। অন্যদিকে পাকিস্তানের অভিযোগ, জঙ্গিদেরকে পাকিস্তানে হামলা চালাতে নিজের ভূখ- ব্যবহার করতে দিচ্ছে কাবুল। উভয় দেশই এই পাল্টাপাল্টি অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।