ঢাকাশনিবার , ১৭ জুলাই ২০২১
আজকের সর্বশেষ খবর

ফিলিস্তিনে আবার সংঘর্ষের আশংকা


জুলাই ১৭, ২০২১ ৭:৪৯ অপরাহ্ণ
Link Copied!

মসজিদুল আকসা রক্ষায় পবিত্র বায়তুল মুকাদ্দাসের সব তরুণকে সার্বক্ষণিক প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। মসজিদুল আকসা অবমাননা করার আহ্বান জানিয়ে ইহুদিবাদীরা লিফলেট বিলি করার পর এই আহ্বান জানালো হামাস।

ইহুদিবাদী উপশহরবাসীদের ষড়যন্ত্র নস্যাতে সারাদিন প্রস্তুত থাকতে হবে বলে হামাসের বিবৃতিতে বলা হয়েছে।

বার্তা সংস্থা কুদস প্রেস আরও জানিয়েছে, হামাসের বিবৃতিতে পশ্চিম তীর ও দখলদার ইসরাইলের ভেতরে বসবাসকারী সব ফিলিস্তিনিকে আগামী সোমবার আরাফা দিবস পর্যন্ত মসজিদুল আকসার দিকে যাত্রা অব্যাহত রাখতে বলা হয়েছে।

একইসঙ্গে হামাস গাজার প্রতিরোধ সংগ্রামীদেরকে তাদের আঙুল অস্ত্রের ট্রিগারে রাখতে বলেছে যাতে দখলদার ইসরাইল বুঝতে পারে মসজিদুল আকসা রক্ষায় ফিলিস্তিনিরা সদাপ্রস্তুত রয়েছে এবং এ ব্যাপারে কোনো ধরণের ছাড় দেওয়া হবে না।

ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের ধৈর্যের পরীক্ষা না নিতেও দখলদার ইসরাইলের প্রতি আহ্বান জানিয়েছে হামাস। ইসরাইলের চরমপন্থী কয়েকটি গোষ্ঠী আগামীকাল ১৮ জুলাই মসজিদুল আকসায় ঢুকতে উপশহরবাসীদের প্রতি আহ্বান জানিয়েছে।

এছাড়া বায়তুল মুকাদ্দাসের পুরোনো দেওয়ালের চারপাশে মিছিল করতেও ইহুদিবাদীদের প্রতি আহ্বান জানিয়েছে একটি উগ্র দখলদার সংগঠন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার অভিযোগ  বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।