ঢাকারবিবার , ১১ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ভূমধ্যসাগরে ৪৩ জনের সলিল সমাধি, জীবিত উদ্ধার ৪৯ বাংলাদেশি

আলী রাজ
জুলাই ১১, ২০২১ ১১:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

ইতালি তথা ইউরোপ যাত্রা পথে বাংলাদেশ, মিসরসহ ৪টি দেশের কমপক্ষে ৪৩ জন অভিবাসীর ভূমধ্যসাগরে সলিল সমাধি হয়েছে বলে জানিয়েছে তিউনিসিয়ান রেড ক্রিসেন্ট সোসাইটি। গত ৩রা জুলাই ওই অভিবাসন প্রত্যাশীরা লিবিয়া থেকে একটি নৌকা করে যাত্রা করেছিল, কিন্তু মাঝ দরিয়ায় তাদের নৌকা বিধ্বস্ত হয়। রেডক্রসের তরফে সে সময় বাংলাদেশিসহ ওই ৪৩ জনের মৃত্যুর আশঙ্কার কথা জানানো হয়েছিলো। এবার সেটিই নিশ্চিত করা হলো। এদিকে সাগরে প্রতি মাসে সলিল সমাধি ঘটলেও জীবনের ঝুঁকি নিয়ে নৌকায় ইউরোপ যাত্রা থেমে নেই। গত বৃহস্পতিবারও নিজেদের বহনকারী নৌকা ভেঙ্গে সাগরে তলিয়ে যাওয়ার পর থেকে তেল ট্যাঙ্কারে ভাসতে থাকা ৪৯ জন বাংলাদেশিকে উদ্ধার করেছে তিউনিসিয়ান নৌবাহিনী। ১৬ থেকে ৫০ বছর বয়সী ওই অভিবাসন প্রত্যাশীরা লিবিয়া থেকে ইউরোপ যাত্রা করেছিলেন। গত বৃহস্পতিবার তাদের উদ্ধার করা হয় বলে এক টুইট বার্তায় জানায় তিউনিসীয় রাষ্ট্রীয় বার্তা সংস্থা ট্যাপ।

তিউনিস নৌবাহিনীর  বরাতে প্রচারিত তথ্য মতে, ৪৯ জন বাংলাদেশি ৫ জুলাই লিবিয়ার জুয়ারা উপকূল থেকে ইউরোপ যেতে ভূমধ্যসাগরে একটি নৌকায় চড়েন। যাত্রার তিন দিন পর তিউনিসিয়ার জারজিস উপকূল থেকে ৮০ মাইল দূরে নৌকাটি ভেঙে গেলে তারা একটি ভাসমান তেলের ট্যাংকারে আশ্রয় নেন। সেখান থেকে স্থানীয় নৌবাহিনী তাদের উদ্ধার করে জারজিসে নিয়ে যায়। পরে তাদের সেখান থেকে বেন গুয়ারদানে এল টেফ শহরে স্থানান্তর করা হয়েছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।