শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দেশে করোনায় মৃত‌্যুর রেকর্ড ২৪৭ জনের,নতুন শনাক্তের রেকর্ড। বিধিনিষেধ না মানলে ব্যবস্থা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী করোনা বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন মসজিদে দোয়া রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকে ঋণ সাড়ে ১৭ হাজার কোটি টাকা সরকারের নির্ধারিত চামড়ার মূল‌্য অকার্যকর। আশুলিয়াতে ২৭ লাখ টাকার হেরোইনসহ এক নারী মাদক ব্যবসায়ী আটক।  ঈদ নয়,ঈদগাহে নামাজ পড়তে পারাটাই যেন আনন্দ! পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ: পরে মুক্তি র‍্যাবের অভিযানে পৃথক ঘটনায় ২ জন গ্রেপ্তার, পিস্তল ও গুলি উদ্ধার প্রশান্ত মহাসাগরে এফ-২২ বিমানের বহর পাঠাচ্ছে আমেরিকা শুলিয়ায় স্কুল ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ হাজিরা আজ মিনায় যাবে। ফিলিস্তিনে আবার সংঘর্ষের আশংকা রাজধানীর ঢাকায় দেড় কোটি টাকার ইয়াবার চালান আটক ময়মনসিংহ উত্তর জেলা মৎস্যজীবী দলের ঈদ উপহার সামগ্রী বিতরণ গরিব, দুখি ও অসহায় মানুষদের পাশে দাঁড়ালে জাতির জনক বঙ্গবন্ধু আত্মা শান্তি পাবে: কাদের ইভ্যালির চেয়ারম্যান-এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা জারী খুলনায় বিভিন্ন হাসপাতালে মৃত্যু বাড়ছে সাভারে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত চট্টগ্রামে আশ্রমের হোস্টেল থেকে স্কুলছাত্রীর লাশ উদ্ধার

আশুলিয়ার বেশ কয়েকটি এলাকায় বেড়েছে কিশোর গ্যাংয়ের তৎপর

কেএম সবুজঃ
  • Update Time : শনিবার, ১২ জুন, ২০২১
  • ১৪৩ পাঠক সংখ্যা

ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ার বেশ কিছু চিহ্নিত এলাকাতে প্রতিনিয়ত বেড়েই চলছে উঠতি বয়সী ছেলেদের অপরাধ মূলক কর্মকান্ড। অনুসন্ধানী রিপোর্ট প্রস্তুতে সম্মুখীন হতেও হয়েছে নানা জটিলতায়। এসব উঠতি বয়সী কিশোরদের মাঝে সন্ত্রাসবাদ ও উগ্রবাদী হয়ে গড়ে উঠার পেছনে রয়েছে কয়েকটি কারণ। তবে অভিভাবকরা করোনাকালীন সময়ে স্কুল,কলেজ বন্ধকে দুষলেও ডিজিটাল মাধ্যমের মোবাইল এপস টিকটক ও লাইকির উগ্রতাপন্থী ভিডিও ধারণকেও কিশোরদের মস্তিষ্কের বিকাশ ধ্বংসের কারণ হতে পারে ধারণা অনেকেরই।

এর মাঝে আশুলিয়ার বেশকিছু অঞ্চলে কিশোর গ্যাংয়ে পরিণত হওয়া কিশোরদের দ্বারা প্রতিনিয়ত ঘটছে চুরি,ছিনতাই সহ মারামারি। মাদকে আসক্ত হয়ে এসব কিশোর গ্যাংয়ের সদস্যরা প্রতিনিয়তই করছে অসামাজিক কাজ৷

তার মধ্যে আশুলিয়ার জামগড়া,ঘোষবাগ,জিরাবো,পুকুরপাড়, বাগানবাড়ি (ফকিরবাড়ী মাঠ,মুন্সীবাড়ী মাঠ,বাগানবাড়ি বাঁশবাগানের আশেপাশে),আশুলিয়া (বাজার থেকে ৫ কিলোমিটার ভেতর, চারাবাগ) কাঠগড়া দূর্গাপুর এলাকাতে এসব গ্যাংয়ের উপদ্রব বেড়েই চলছে।

এ বিষয়ে জিরাবো বাগানবাড়িতে বসবাসরত নাম প্রকাশে অনিচ্ছুক এক গার্মেন্টস শ্রমিক বলেন, আমি বেতন তুলে রাত ১০ টায় ছুটি হওয়ার পড়ে বাসায় ফিরছিলাম সামনে থেকে চেনাজানা একটা ছেলে এসে এসেই বলল দাঁড়া ওখানে আমরা থাকি বসে তুই প্রস্রাব কেন করলি? এরপর দুইটা থাপ্পড় দিয়ে টাকা ফোন ছিনিয়ে নিল।

অভিযোগ শুনলে যেন শেষ নেই। নারী শ্রমিকদের বিভিন্ন ভাবে হয়রানি। প্রকাশ্যে হুমকি ধামকি ও দেওয়া হয়।

এসব এলাকা থেকে কিশোর গ্যাংয়ের সদস্যদের উৎখাত করে এলাকায় মাদক,সন্ত্রাস ও কিশোর গ্যাংয়ের তৎপর থেকে বাঁচতে সংশ্লিষ্ট মহলের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 Daily Vorer Khabor
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102