ঢাকাবুধবার , ৯ জুন ২০২১
আজকের সর্বশেষ খবর

ফেসবুকে আরেক বাংলাদেশির যোগদান


জুন ৯, ২০২১ ১১:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

ফেসবুকের নিরাপত্তা শাখায় যোগ দিয়েছেন শেরপুরের মেয়ে জারিন ফাইরোজ মুন। সম্প্রতি ফেসবুকের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমে ইন্টার্ন হিসাবে যোগ দিয়েছেন তিনি।

মুনের বাড়ি শেরপুর শহরের গৌরীপুর মহল্লায়। তিনি বর্তমানে নিউইয়র্কে রয়েছেন। করোনাভাইরাস পরিস্থিতির কারণে তাকে ভার্চুয়ালি অফিস করতে হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হলে নিউইয়র্কের অফিসেই বসবেন তিনি।

তিনি বলেন, বছরের শুরুর দিকে ফেসবুকের নিয়োগ কার্যক্রম শুরু হয়। এরপর মার্চের শুরুতে তিন ধাপে মুনের ইন্টারভিউ নেয় ফেসবুক কর্তৃপক্ষ। ইন্টারভিউয়ে উত্তীর্ণ হওয়ার পর মে মাসের শেষের দিকে ফেসবুক কর্তৃপক্ষ যোগদানের বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ে থাকা অবস্থায়ই মুন অনেক সাফল্য অর্জন করেন। তিনি প্রধানমন্ত্রী স্বর্ণপদক, বিশ্ববিদ্যালয় স্বর্ণপদকসহ নানা পদকে নিজেকে সমৃদ্ধ করেছেন।

যুক্তরাষ্ট্রে পিএইচডির সুযোগ পেয়ে তিনি সেখানে পাড়ি জমান। ২০০৮ সালে শেরপুর জেলা শহরের বেসরকারি স্কুল দিশা প্রিপারেটরি অ্যান্ড হাইস্কুল থেকে এসএসসি পাশ করেন মুন। এরপর ২০১০ সালে শেরপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেন তিনি।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।