ঢাকাশনিবার , ৫ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

৩ হাজার চিকিৎসকের পদত্যাগ ভারতের মধ্যপ্রদেশের

ডেস্ক রিপোর্ট
জুন ৫, ২০২১ ৫:৫৪ অপরাহ্ণ
Link Copied!

করোনা মহামারিতে বিভিন্ন দাবিতে দেশটির মধ্যপ্রদেশের চিকিৎসকরা ধর্মঘট পালন করছেন। সেই ধর্মঘটকে বৃহস্পতিবার আদালত অবৈধ ঘোষণা করে। এর প্রতিবাদে রাজ্যটির তিন হাজার চিকিৎসক পদত্যাগ করলেন।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হলে চিকিৎসক ও তার পরিবারকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া, বৃত্তি বাড়ানোসহ একাধিক দাবিতে গত সোমবার থেকে আন্দোলন করছিলেন মধ্যপ্রদেশের চিকিৎসকরা।

বৃহস্পতিবার মধ্যপ্রদেশের হাইকোর্ট জানায়, চিকিৎসকদের এই ধর্মঘট অবৈধ। ২৪ ঘণ্টার মধ্যে কাজে যোগ দেওয়ার নির্দেশ দেয় আদালত।

হাইকোর্টের এমন ঘোষণায় প্রতিবাদ জানান নবীন চিকিৎসকদের সংগঠন-মধ্যপ্রদেশ জুনিয়র ডক্টর অ্যাসোসিয়েশন। এরপর শুক্রবার সন্ধ্যায় রাজ্যের ছয়টি হাসপাতালের প্রায় তিন হাজার জুনিয়র চিকিৎসক একযোগে পদত্যাগ করেন।

আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছে সংগঠনটি। সেই সঙ্গে হাইকোর্টের নির্দেশ অমান্য করে নিজেদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

সংগঠনের সাধারণ সম্পাদক অঙ্কিতা ত্রিপাঠী জানিয়েছেন, ‘সরকার এখনও আমাদের দাবি মেনে নেয়নি। কেবল আশ্বাস দিয়েছে মাত্র। তাই এখনই আমরা ধর্মঘট তুলছি না।’

চলমান করোনা পরিস্থিতিতে রাজ্যের ডাক্তারদের এই পদত্যাগের ঘটনায় উদ্বিগ্ন প্রশাসন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।