ঢাকাবৃহস্পতিবার , ১৩ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মসজিদুল আকসার ঈদের জামাতে লক্ষাধিক মুসল্লির অংশগ্রহণ

mafuz
মে ১৩, ২০২১ ৩:০৮ অপরাহ্ণ
Link Copied!

অধিকৃত ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস শহরে অবস্থিত মুসলমানদের প্রথম ক্বিবলা মসজিদুল আকসায় আজ (বৃহস্পতিবার) বিশাল ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ইহুদিবাদী ইসরাইলের বর্বরোচিত দমন অভিযান অব্যাহত থাকা সত্ত্বেও এ জামাতে এ লাখের বেশি ফিলিস্তিনি মুসল্লি অংশগ্রহণ করেন।

ফিলিস্তিনি তথ্যকেন্দ্রের বরাত দিয়ে ইরানের বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, এমন সময় আল-আকসা মসজিদে এ জামাত অনুষ্ঠিত হয় যখন আজ ভোরেও গাজা উপত্যকার উপর ইসরাইলি জঙ্গিবিমানগুলো ভয়াবহ বোমাবর্ষণ করে।

বুধবার রাতে অধিকৃত ফিলিস্তিনে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ার পর ঈদ ঘোষিত হওয়া সত্ত্বেও ইসরাইলি বিমান হামলা বন্ধ হয়নি।

পবিত্র রমজান মাস শুরু হওয়ার পর মসজিদুল আকসায় ইহুদিবাদীদের আগ্রাসী তৎপরতাকে কেন্দ্র করে সেখানে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরাইলিদের উত্তেজনা চরমে ওঠে। এক পর্যায়ে ইসরাইলি সেনারা বলপ্রয়োগ শুরু করলে এক সপ্তাহ আগে থেকে বায়তুল মুকাদ্দাসের পরিস্থিতি ভয়াবহ হয়ে ওঠে।

এ সময় গাজা উপত্যকা থেকে হামাসসহ প্রতিরোধ সংগঠনগুলো বায়তুল মুকাদ্দাসে ফিলিস্তিনিদের ওপর দমন অভিযান বন্ধ করতে চূড়ান্ত সময়সীমা ঘোষণা করে। ওই সময়সীমা পার হওয়ার পর প্রতিরোধ সংগ্রামীরা ইসরাইল অভিমুখে রকেট বর্ষণ শুরু করে।

এ সংঘর্ষে এখন পর্যন্ত ১৮ শিশু ৭ নারীসহ অন্তত ৪৮৭ জন ফিলিস্তিনি শহীদ এবং কমপক্ষে  ৯ জন ইসরাইলি নিহত হয়েছে। বিশ্বের বেশিরভাগ মুসলিম দেশ গাজা উপত্যকায় ইসরাইলের বর্বরোচিত বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।