ঢাকাবুধবার , ১২ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা ছেড়েছে ১০ লাখেরও বেশি মানুষ

mafuz
মে ১২, ২০২১ ২:০৮ অপরাহ্ণ
Link Copied!

জনসমুদ্রে পরিণত হয়েছে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট। ঈদ যতো ঘনিয়ে আসছে ততোই ঘাটে ঘরমুখো যাত্রীর সংখ্যা বাড়ছে। আর উত্তরবঙ্গগামী যাত্রীদের ভোগান্তিতে ফেলেছে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে সৃষ্ট হওয়া যানজট।

গত কয়েকদিনের মতো আজও শিমুলিয়া ঘাটের প্রবেশ মুখে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রায় ১ কিলোমিটার হেঁটে যাত্রীদের ঘাটে প্রবেশ করতে হচ্ছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী উপমহাব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, যাত্রীদের চাপে বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা ফেরিগুলো থেকে যানবাহন ঠিকমতো নামাতে পারছি না। ফলে যানবাহন নামিয়ে ফেরি ছাড়তে দেরি হচ্ছে। ঘাটে ফেরির সংখ্যা বাড়ানো হয়েছে। ১৩-১৪টি ফেরি চলছে।

এদিকে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় পর্যন্ত ১৭ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে যানজট সৃষ্টি হয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন ট্রাক, পিকআপ ও মোটরসাইকেলে চলাচল করা ঘরমুখো মানুষ।

সড়কের টাঙ্গাইল বাইপাস, এলেঙ্গা, সল্লাহ, হাতিয়া এলাকায় যানবাহনের সঙ্গে যাত্রীদের জটলা সৃষ্টি হয়েছে। ঘরমুখো এসব মানুষদের গুনতে হচ্ছে চার থেকে পাঁচ গুন বেশি ভাড়া।

এদিকে চন্দ্রা, গোড়াই, মির্জাপুর ও দেওহাটা এলাকায় যানবাহন ও যাত্রীদের চাপ রয়েছে। যার অধিকাংশই উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার লোক।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।