ঢাকাবুধবার , ২৮ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

করোনা ঝড়ে কাবু তুরস্ক, কঠিন লকডাউন ঘোষণা

mafuz
এপ্রিল ২৮, ২০২১ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

কঠিন লকডাউনের পথে হাটছে কোভিড ঝড়ে বিপর্যস্ত তুরস্ক। বৃহ¯পতিবার থেকে দেশব্যাপী এই লকডাউন কার্যকরি হবে। এতে দেশটির ধুকতে থাকা অর্থনীতি আরো আঘাতপ্রাপ্ত হবে এমন আশঙ্কা করা হচ্ছে। বিশেষ করে ক্ষুদ্র ব্যবসাগুলোর টিকে থাকা অসম্ভব হয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। বন্ধ থাকবে ভ্রমণ, সুপারমার্কেট ও দোকানপাটও। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়ের সুযোগ থাকবে। এছাড়া অনলাইন ডেলিভারি সেবাগুলো চালু থাকবে বলে জানানো হয়েছে।

বাড়ছে করোনায় মৃতের সংখ্যাও। গত বছরও দেশটির ওপর দিয়ে করোনার ঝড় বয়ে গিয়েছিল। মাঝে কিছুদিন পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল। কিন্তু এখন গত বছরের সব রেকর্ডও ভেঙ্গে দিয়েছে সংক্রমণ। প্রতিদিনই ৬০ হাজার ছাড়াচ্ছে শনাক্তের সংখ্যা। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ মানুষ। এরমধ্যে প্রাণ হারিয়েছেন প্রায় ৩৯ হাজার।

বিশ্বে আক্রান্তের সংখ্যায় ৬ষ্ঠ অবস্থানে রয়েছে তুরস্ক। এখনো প্রতিদিন সংক্রমণ বেড়ে চলেছে। ফলে লকডাউন দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে দেশটির সরকার।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।