ঢাকাসোমবার , ১৫ মার্চ ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নিরাপত্তার চাহিদা নিশ্চিত না হলে মানুষের মৌলিক চাহিদা অপূণ রয়ে যায়-(পুলিশ কমিশনার)

Shafi khan
মার্চ ১৫, ২০২১ ১০:০২ অপরাহ্ণ
Link Copied!

 

জামাল কাড়ালঃ

বরিশাল প্রতিনিধি।।

বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২১ উদযাপন উপলক্ষে সার্কিট হাউজ বরিশালে, জেলা প্রশাসন বরিশাল ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় অনুষ্টিত হয় ১৫ই মার্চ সোমবার সকাল ১১টায়
তিনি বলেন, যুগোপযোগী আইনী কাঠামো ও এর যথাযথ প্রয়োগ থাকতেও আন্তরিকতা ও সচেতনতার অভাবে উন্নত বিশ্বের চেয়ে আমরা অনেকটা পিছিয়ে। সুতরাং ক্রেতা-বিক্রেতা উভয়ের মধ্যেই সচেতনতা প্রয়োজন।
ভেজাল ও দূর্ণীতি রোধে আমাদের বাংলাদেশে শুধুমাত্র সচেতনতা দিয়ে কাঙ্খিত ফলাফল পাওয়া যায় না। এর পাশাপাশি আইন মান্যকারী সুনাগরিক হওয়া তথা শক্ত হাতে আইন প্রয়োগ করা আবশ্যক। জনগণের কল্যাণে যে আইন তৈরি করা হয়েছে, সে আইন বাস্তবায়ন করে উদাহরণ তৈরি করা সমাজের অংশ। আর এই আইন বাস্তবায়নে ব্যবসায়ী নেতৃবৃন্দের সহযোগিতা বেশি প্রয়োজন।
পরিবেশ যদি দূষণ হয়, তাহলে সবাইকে এর ফলাফল ভোগ করতে হয়। পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে।
নিরাপত্তার চাহিদা নিশ্চিত না হলে মানুষের মৌলিক চাহিদা অপূর্ণ রয়ে যায়। সেই নিরাপত্তার চাহিদা শতভাগ পূরণ করতে মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় আইজিপি মহোদয়ের নেতৃত্বে জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করার কর্মসূচি হাতে নিয়েছি। কোথাও যদি ভেজালযুক্ত পুলিশি সেবা দেয়া হয় তা অগ্রাধিকার ভিত্তিতে জানাবেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন তথা মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সত্যিকারের জনগণের পুলিশ হওয়ার প্রত্যয় নিয়ে মুক্তিযোদ্ধা, কৃষক -শ্রমিক, মেহনতী মানুষের আকাঙ্খা বাস্তবায়নের লক্ষ্যে নিরাপদ সমাজ ব্যবস্থা বিনির্মানে পুলিশ ও জনগণের অংশীদারিত্বের ভিত্তিতে আমরা কার্যকর পদক্ষেপ নিয়েছি। সবাই নিজ নিজ অবস্থান থেকে সচেতন হয়ে কাজ করার মাধ্যমে একটি সমৃদ্ধ সোনার বাংলা গড়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।