ঢাকারবিবার , ১৪ মার্চ ২০২১
আজকের সর্বশেষ সবখবর

পুলিশকে জনসেবা নিশ্চিত করতে হবে,যাতে জনগন পুলিশকে রোল মডেল ভাবতে পারে,(পলিশ কমিশনার)

Shafi khan
মার্চ ১৪, ২০২১ ১১:৩৯ অপরাহ্ণ
Link Copied!

 

জামাল কাড়ালঃ

বরিশাল প্রতিনিধি।

বরিশাল মেট্রো পলিটন বিএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যলোচনা সভা অনুষ্টিত হয় পলিশ কমিশনার কার্যালয় সম্মেলন কক্ষে ১৪ই মার্চ রবিবার সকাল ১১টায় সভায় সভাপতিত্ব করেন, বিএমপি পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান( বিপিএম-বার) এ সময় তিনি বলেছেন বিগত মাসের তুলনামূলক মাসিক অপরাধ বিবরণী, থানায় বিরোধ নিষ্পত্তি ও গুরুত্বপূর্ণ মামলার খাতওয়ারী বিবরণী পর্যালোচনা করা সহ প্রদেয় নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়।
এ-সময় তিনি বলেন, পুলিশকে পেশাদারিত্বের সাথে এমন ভাবে জনসেবা নিশ্চিত করতে হবে, যাতে করে জনগণ পুলিশকে তাদের রোল মডেল ভাবতে পারে। থানা হচ্ছে সেবা প্রদানের মোক্ষম জায়গা, পুলিশের ভাবমূর্তির দর্পণ। তাই প্রতিটি থানার কার্যক্রম হবে সম্পূর্ণ নিরপেক্ষ, স্বচ্ছ, নির্ভেজাল ও কালিমামুক্ত। মেট্রোপলিটন এলাকায় জনগণের শান্তি বিঘ্নকারী কোন দুষ্টের ঠাঁই নেই। সেবাদানের আন্তরিক সদিচ্ছা, স্বচ্ছতার মনোভাব নিয়ে কাজ করতে হবে। মাদক, চুরি, দস্যুতা সহ যাবতীয় অপরাধ প্রতিরোধে আরও বেশি নজরদারি বাড়াতে হবে। কোনপ্রকার দায়সারা, ঢিলেঢালা ভাব পরিলক্ষিত হলে কঠোর বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
তিনি আরও বলেন, ন্যায় বিচার নিশ্চিতকল্পে থানায় হতে সেবাপ্রত্যাশীদের প্রতিটি অাবেদনের বিষয়ে শীর্ষ কর্মকর্তাগণ ফলোআপ নিবে। প্রো-অ্যাক্টিভ পুলিশিং এর মাধ্যমে অপরাধ দানাবাঁধার আগেই তা দমন করতে হবে।
সহকারী পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন জনাব নাসরিন জাহান এর সঞ্চালনায় এ-সময়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার সদর-দপ্তর জনাব প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন জনাব এনামুল হক, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই, লজিস্টিকস এন্ড সদরদপ্তর বিএমপি জনাব মোঃ জুলফিকার আলি হায়দার, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি জনাব মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা জনাব এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, নবাগত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব কাজী মোঃ ছোয়াইব, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি জনাব রুনা লায়লা সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।
এছাড়া ও উক্ত সভায় উপস্হিত ছিলেন, বরিশাল বিভাগের বিভিন্ন দপ্তর থেকে আসা দায়িত্বশীল প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।