বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
খাস জমি উদ্ধারই কাল হলো ইউএনও ইমরুলের আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে হামলা ও ভাংচুর শোক র‍্যালিতে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল জন্ম দিয়েই মা বাবা উধাও,দেড়মাস ধরে হাসপাতালেই বড় হচ্ছে নবজাতক জায়ান মুন্সীগঞ্জে পদ্মায় বিলীন হচ্ছে ফসলি জমি ঝুঁকিতে শিক্ষা প্রতিষ্ঠান ও বসতবাড়ি প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট, রাজবাড়ীতে স্বেচ্ছাসেবী গ্রেফতার দূর্গাপুজায় সনাতন ধর্মাবলম্বীদের সাবেক ছাত্রলীগ নেতার শুভেচ্ছা টঙ্গীবাড়ীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে জনসচেতনতা সভা অনুষ্ঠিত মা ইলিশ রক্ষায় কমলনগরে সচেতনতা সভা দৌলতপুরে যথাযোগ্য মর্যাদায় শারদীয় দূর্গোৎসব উদযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। পাবনায় একই অধ্যক্ষ, একই সময়ে দুই প্রতিষ্ঠানে ডিউটি, বড় দূর্নীতি টঙ্গীবাড়ীতে জাল দলিল ও ভুমি দস্যূতার বিরুদ্ধে মানববন্ধন কমলনগরে জোরপূর্বক জমি ও ঘর দখলের অভিযোগ দৌলতপুরে গর্ভবতী মাকে গভীর রাতে হাসপাতালে পৌঁছে দিলেন ইউএনও সাটুরিয়ায় গুমের হুমকি দিয়ে ৮ মাস ধরে ধর্ষণের অভিযোগ আশুলিয়ায় মামলা তুলে নিতে বাদী’কে ধর্ষণের হুমকি কমলনগরে জেলের মরদেহ উদ্ধার। কমলনগরে কাভার্ডভ্যান চাপায় দুই যুবক নিহত। দৌলতপুরে খামারিদের সাথে ভেটেরিনারি ডাক্তারদের মিলনমেলা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে

বরিশাল শহরে অপরাধ করলে কাউকে বিন্দু পরিমান ছাড় দেওয়া হবে না। পুলিশ কমিশনার।

নিজস্ব প্রতিনিধি
  • Update Time : শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৩৫৩ পাঠক সংখ্যা

 

জামাল কাড়ালঃ

বরিশাল প্রতিনিধি।

বরিশাল মেট্রো পলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানা চত্বরে আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্টিত হয় ১৩ ই মার্চ সকাল ১১ টায় এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার বিএমপি, জনাব মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)
এসময় তিনি পূর্ববর্তী মাসের ওপেন হাউজ ডে’তে ভুক্তভোগীদের উত্থাপিত বিভিন্ন বিষয়ের সমাধান কতটুকু বাস্তবায়ন হয়েছে সে বিষয়ের উপর আলোকপাত করেন। অতঃপর ‘ওপেন হাউজ ডে’তে আগত সকল সেবা প্রত্যাশীর সমস্যা দীর্ঘ সময় ধরে অত্যন্ত গুরুত্বসহকারে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
এ-সময় তিনি জাতীয় জীবনে মার্চ মাসের তাৎপর্য তুলে ধরতে গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভির শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন, এই মার্চ আমাদের জাতীয় জীবনে অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি মাস। কারন এই মার্চেই ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) গণসূর্যের মঞ্চ কাঁপিয়ে জাতির পিতার কণ্ঠে ধ্বনিত সেই ভাষণকে ইতোমধ্যে ইউনেস্কো কর্তৃক মেমোরি অব দা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ অন্তর্ভুক্ত করে “বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য” হিসেবে স্বীকৃতি দিয়েছে, এই মার্চেই আমাদের মুক্তির দূত হিসেবে জাতির পিতা পৃথিবীতে এসেছিলেন, আবার এই মার্চেই রয়েছে আমাদের ভয়াল কাল রাত্রির দুঃসহ স্মৃতি, এই মার্চেই আমাদের স্বাধীনতা দিবস, এই মার্চেই রয়েছে আমাদের আরো একটি অনবদ্য অর্জন। আর তা হল বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি যা আমরা ইতিমধ্যে সারাদেশব্যাপী একযোগে উদযাপন করেছি। একটি দেশেকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে নিয়ে যাওয়ার পূর্বশর্ত হচ্ছে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, নিয়ন্ত্রনে রাখা। যা আমরা প্রায় সফলভাবে করতে পেরে মাননীয় প্রধান মন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়নে অবদান রেখে চলছি।
এসময় তিনি সম্প্রতি এই শহরের একটি ব্যবসা প্রতিষ্ঠানে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার জের টেনে অপরাধীদের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অপরাধীদের যত রং বেরঙের পরিচয়-ই থাকুক না কেন; এই শহরে অপরাধ করলে কাউকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবেনা।
তিনি আরো বলেন, রোদ-বৃষ্টি, ঝড়-ঝঞ্ঝা যা-ই থাকুক না কেন; যদি একজন সেবা প্রত্যাশী ও ওপেন হাউজ ডে’তে আসে তবে ওপেন হাউজ ডে চলমান থাকবে।
এ সময় বিশেষ অতিথি হিসেবে সভায় উপস্থিত অতিঃ পুলিশ কমিশনার বিএমপি জনাব প্রলয় চিসিম পুলিশি সেবা কে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং এর ওপর গুরুত্বারোপ করে বলেন, বিট পুলিশিং কে আরো বেশি কার্যকর করার জন্য আপনাদেরকে এগিয়ে আসতে হবে। এলাকার সার্বিক আইনশৃঙ্খলার বিষয়ে তথ্য দিয়ে বিট অফিসারের সাথে সমন্বয় সাধন করতে হবে।
উল্লেখ্য যে, সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ জনাব ফজলুল করিম, সহকারি পুলিশ কমিশনার বন্দর থানা ও কোতোয়ালি মডেল থানা (চলতি দায়িত্ব) জনাব শারমিন সুলতানা রাখী, সহকারী পুলিশ কমিশনার ডিবি জনাব নরেশ কর্মকার, সহকারি পুলিশ কমিশনার ট্রাফিক জনাব রবিউল ইসলাম শামীম, অফিসার ইনচার্জ কোতোয়ালি মডেল থানা জনাব নুরুল ইসলাম-পিপিএম, পুলিশ পরিদর্শক তদন্ত জনাব আসাদুজ্জামান, সকল অফিসার ও ফোর্সবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, সহ সকল শ্রেণী পেশার লোকজন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 Daily Vorer Khabor
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102