ঢাকাবুধবার , ১০ মার্চ ২০২১
আজকের সর্বশেষ সবখবর

খিলগাঁওয়ে বিএনপির প্রতিবাদ সমাবেশ শুরু, নেতাকর্মীদের ঢল

mafuz
মার্চ ১০, ২০২১ ৩:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রতিবাদ সমাবেশ শুরু হয়েছে। বুধবার বেলা ২টায় সমাবেশে শুরুর কথা থাকলেও ১২টার পর থেকেই সমাবেশস্থলে রাজধানী ঢাকাসহ আশপাশের এলাকা থেকে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করেন। বেলার ১টার পর পরই পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

ঢাকা মহানগর পুলিশ ডিএমপি নির্ধারিত খিলগাঁও তালতলা মার্কেটের সামনে সমাবেশস্থলে নেতাকর্মীর ঢল নেমেছে। সমাবেশে অংশ নেয়া নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা ও সাজা প্রত্যাহার এবং বিএনপি ও এর অঙ্গ সংগঠনের আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে স্লোগানে প্রকম্পিত করে তোলেন পুরো সমাবেশস্থল।

আজকের সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটির সদস্য ও ছয়টি সিটি করপোরেশনে দলটির সাবেক মেয়রপ্রার্থীরা বক্তব্য রাখবেন।

এর আগে ২৩ শর্তে বিএনপিকে রাজধানীতে সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বিএনপিকে সমাবেশের এই অনুমতি দেয়া হয়।

দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচন ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এ সমাবেশ করছে বিএনপি।

গত ৭ মার্চ সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপির কাছে আবেদন করে বিএনপি। আবেদনে মোহাম্মদপুর থানাধীন শহীদ পার্ক মাঠে ১০ মার্চ দুপুর আড়াইটা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে সমাবেশ করার কথা জানায় দলটি। ওই আবেদনের প্রেক্ষিতে ডিএমপি ২৩টি শর্ত দিয়ে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয় খিলগাঁওয়ের তালতলায়।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।