ঢাকারবিবার , ৭ মার্চ ২০২১
আজকের সর্বশেষ খবর

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন -(পুলিশ কমিশনার)


মার্চ ৭, ২০২১ ৪:১৩ অপরাহ্ণ
Link Copied!

জামাল কাড়ালঃ

বরিশাল মেট্রো পলিটন পুলিশের বিএমপি ঐতিহাসিক ৭ই মার্চ বঙ্গবন্ধু উদ্যানে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার সকাল ১০টায়।
১৯৭১ সালের এইদিনে ঢাকায় ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) গণসূর্যের মঞ্চ কাঁপিয়ে বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণ্ঠে ধ্বনিত হয়-
“এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।”
লাখো জনতার সামনে প্রায় ১৯ মিনিট ধরে দেওয়া জাতির পিতার সেই ভাষণকে হৃদয়ে ধারণ করে মুক্তিকামী লাখো বাঙ্গালী জাতির পিতার নেতৃত্বে এ দেশ স্বাধীন করেছিল।
লাখো জনতার সামনে প্রায় ১৯ মিনিট ধরে দেওয়া জাতির পিতার সেই ভাষণকে ইউনেস্কো কর্তৃক মেমোরি অব দা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ অন্তর্ভুক্ত করে ২০১৭ সালের ৩০ অক্টোবর ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকোভা “বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য” হিসেবে স্বীকৃতি দেন।
তাই এই দিনটি বাঙালির জাতীয় জীবনে অত্যন্ত তাৎপর্যপূর্ণ হওয়ায় বাঙালি জাতি এই দিনে জাতির পিতা কে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে।
উল্লেখ্য যে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কালে আরো উপস্থিত ছিলেন
অতিঃ পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন বিএমপি জনাব মোহাম্মদ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর বিএমপি জনাব মোঃ জুলফিকার আলি হায়দার , উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার গোয়েন্দা শাখা বিএমপি জনাব মোঃ মনজুর রহমান পিপিএম-বার সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।