ঢাকাবৃহস্পতিবার , ২৮ জানুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল মেট্রো পলিটন পুুুুলিশের মাষ্টার প্যারেড অনুষ্টিত।

Shafi khan
জানুয়ারি ২৮, ২০২১ ৭:৪০ অপরাহ্ণ
Link Copied!

জামাল কাড়ালঃ

বরিশাল প্রতিনিধি।

বরিশাল মেট্রোপলিটন বিএমপি পুলিশ লাইন্সে
মাষ্টার প্যারেড অনুষ্ঠিত হয় ২৮ শে জানুয়ারী ২১ বৃহপতিবার সকালে মাষ্টার প্যারেড সভাপতিত্ব করেন,বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার) উপস্থিত কালে তিনি বলেছেন বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাস COVID-19 এর প্রাদুর্ভাব এড়াতে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে নিয়মিত পিটি প্যারেড অনুশীলন চলমান থাকলেও দীর্ঘদিন পরে আমরা মাষ্টার প্যারেড গ্রাউন্ডে একত্রিত হয়েছি।
শৃঙ্খলা আমাদের শক্তি। মাষ্টার প্যারেড শৃঙ্খলার একটা অংশ ,আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন হয় বা স্ট্যান্ডার্ড নষ্ট হয় এমন আচরণ থেকে বিরত থাকতে আরও শৃঙ্খলা বাড়াতে নিজেদের স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তুলতে নিয়মিত প্যারেড অনুশীলন এর বিকল্প নেই।
নিজেদের সুরক্ষিত রেখে করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন, জননিরাপত্তা ছাড়াও অসহায়দের খাদ্যসহায়তা ,লকডাউন এলাকায় পাহাড়া, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নজরদারি, রোগীকে হাসপাতালে আনা, মৃতদের গোসল, দাফন ও সৎকারে গিয়ে আমরা সংক্রমিত হয়ে এ মহামারীতে পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে মূল্যবোধ সম্পন্ন মানবিক পুলিশ হিসেবে মানবিক ভাবমর্যাদা ও আস্থা তৈরি করার মাধ্যমে সর্বপ্রথম যে মানবিক চিত্র তুলে ধরেছি,
তা থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই; দুর্যোগ চলে গেলেও তা ধরে রাখতে হবে।
মানবিক মানচিত্র প্রতিষ্ঠায়, কর্তব্যপালনে বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদমর্যাদার প্রায় ৯০ জন করোনা আক্রান্ত সদস্য আত্মাহুতি দিয়ে আমাদের উৎসাহ উদ্দীপনা যুগিয়েছে, সেই সকল সম্মুখ যোদ্ধাদের রুহের মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই।
শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনী বিশ্ব স্বীকৃত, আমাদের বেষ্ট প্রাক্টিজগুলো নিখুঁতভাবে ধরে রাখার জন্য মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নে আমরা যে সকল যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছি তাতে আরও আন্তরিক সদিচ্ছার সাথে অংশগ্রহণ করতে হবে।যাঁরা এসকল নির্দেশনা কর্ণপাত না করে বাহিনীর শৃঙ্খলা ভেঙে ব্যত্তয় ঘটায়, জনগণের সাথে অগ্রণযোগ্য আচরণ করে, তাদের জন্য কঠোর হুঁশিয়ারী, সেক্ষেত্রে আমরা কঠোর নির্দেশনা পালন করছি।
বরিশাল মেট্রোপলিটন পুলিশ অন্যায়ের বিপক্ষে দুর্নীতিমুক্ত সেবা নিশ্চিত করার মাধ্যমে কয়েক ধাপ এগিয়ে আছে, এগুলো ধরে রাখতে হবে।
আমরা বাংলাদেশ পুলিশের একেকজন এম্বাসেডর তথা ইউনিফর্মড বাহিনী,কোন একজনের ভুলের জন্য সমগ্র বাহিনীকে কলুষিত হতে না হয়। সে দিকে সবাইকে খেয়াল রাখতে হবে।
সুতরাং,মানবাধিকার সমুন্নত রেখে যথাযথ নিয়মে জনগণকে বুঝের মাধ্যমে মানসম্মত সেবা নিশ্চিত করতে কাজ করতে হবে,কোন প্রকার নিষ্ঠুরতার চিত্র যেন উঠে না আসে, সেবিষয়ে সতর্ক থেকে কাজ করতে হবে।
বিশেষ করে বিট পুলিশিং এর মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা দেয়ার মাধ্যমে সামাজিক নেতৃত্ব নিয়ে জনগণকে সচেতন ও সম্পৃক্ত করে আমাদের শীর্ষ কর্মকর্তা সহ বিট অফিসারগণ উৎসাহ ও উদ্দীপনা নিয়ে যেভাবে সর্বাগ্রে এগিয়ে আছে, এই অবস্থানকে আরও শক্ত করার মাধ্যমে একটি নিরাপদ বরিশাল উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সহকারী পুলিশ কমিশনার বিএমপি ফোর্স জনাব মোঃ মাসুদ রানা’র নেতৃত্বে উক্ত মাষ্টার প্যারেড -এ এসময়ে উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার সদর- দপ্তর (অতিরিক্ত ডিআইজি) বিএমপি জনাব আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ জনাব মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি জনাব জাকির হোসেন মজুমদার পিপিএম-সেবা,উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি জনাব মোঃ খাইরুল আলম , উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন বিএমপি জনাব খাঁন মুহাম্মদ আবু নাসের,উপ-পুলিশ কমিশনার ডিবি বিএমপি জনাব মোঃ মনজুর রহমান পিপিএম বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর এন্ড পিএমটি বিএমপি জনাব রুনা লায়লা,
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি জনাব মোঃ ফজলুল করীম,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার অপারেশন অ্যান্ড প্রসিকিউশন জনাব মোঃ আকরামুল হাসান সহ অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন তারা।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।