ঢাকাশুক্রবার , ১৩ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ খবর

‘বাস পোড়ানো সরকারি এজেন্টদের নাশকতা’


নভেম্বর ১৩, ২০২০ ৭:০০ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীতে বাস পোড়ানোর ঘটনা সরকারি এজেন্টদের নাশকতা বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।তিনি বলেন, আমাদের অভিজ্ঞতা; দেখা যায় যে, সরকারের কিছু কিছু অংশ যারা বিভিন্নভাবে কাজ করে, কেউ কেউ স্যাবোটাজ করার জন্য এ ধরনের ঘটনা ঘটায়। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, বিএনপি এই রাজনীতি করে না। শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ ঘটনায় বিএনপিকে অভিযুক্ত করে মামলা দায়েরের বিষয়ে ফখরুল বলেন, গতকাল যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক, এটা ন্যাক্কারজনক ঘটনা। আমি তীব্রভাষায় এর নিন্দা করছি। আমরা যারা রাজনীতি করি তারা সবসময় শান্তিপূর্ণ গণতান্ত্রিক চিন্তাভাবনা ও গণতান্ত্রিক পদ্ধতিতে কাজ করি। এগুলো কখন হয় যখন দেশে কোনো গণতান্ত্রিক স্পেস থাকে না। আপনি একটা মিছিল করতে পারবেন না, কোথাও গিয়ে সভা করতে পারবেন না- এসব অনেকদিন ধরে হয়ে আসছে। যার ফলে অনেক সময় এই ধরনের যারা দুস্কৃতিকারী তারা এই সুযোগগুলো নিয়ে এসব ঘটায়।
ঢাকা- ১৮ আসনের নির্বাচন নিয়ে মির্জা ফখরুল বলেন, নির্বাচন এখন প্রহসনে পরিণত হয়েছে।

গতকাল প্রধান নির্বাচন কমিশনার বললেন, এই কমিশন এতো ভালো যে, আমেরিকার তাদের কাছ থেকে শিক্ষা গ্রহণ করা উচিত। আমেরিকায় ৪-৫ দিন লাগে ফলাফল গুণতে আর তারা ৪-৫ মিনিটে ফলাফল দিয়ে দিতে পারে। এর চেয়ে হাস্যকর কথ একজন সিইসির কাছ থেকে আসতে পারে এটা কল্পনাও করতে পারি না।

তিনি আরো বলেন, আমাদের পলিটিক্যাল এজেন্ডা এখন একটাই। দেশে এখন প্রকৃত জনগণের সরকার, জনগণের সংসদ গঠন করার জন্য একটি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের তৈরি করে সুষ্ঠু নির্বাচন আমাদের প্রধান লক্ষ্য। এটা না হলে কোনো সমস্যারই সমাধান হবে না।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।