ঢাকাশনিবার , ৭ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বিপ্লব ও সংহতি দিবস: জিয়াউর রহমানের মাজারে জিসাফোর শ্রদ্ধা

kmsobuj.myreportjtv@gmail.com
নভেম্বর ৭, ২০২০ ৭:২৯ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি ও এর অঙ্গ সংগঠন সহ বিএনপির স্বেচ্ছাসেবী অনলাইন সংগঠন জিয়া সাইবার ফোর্সের নেতাকর্মীরা সাবেক রাষ্ট্রপতি প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

বাংলাদেশে ৭ নভেম্বর তারিখটিকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস বা মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস হিসাবে পালন করা হয়। ১৯৭৫ সালের এই দিনে সংঘটিত সিপাহী ও জনতার বিপ্লব এর স্মরণে এই দিবসটি পালিত হয়। কর্নেল (অবঃ) আবু তাহের এর নেতৃত্বে সংঘটিত এই বিপ্লব জেনারেল খালেদ মোশাররফ এর ৩ দিনের সরকারের পতন ঘটায়। এই বিপ্লবের ফলশ্রুতিতে জেনারেল জিয়াউর রহমান বন্দীদশা থেকে মুক্তি পান, এবং পরবর্তীতে ক্ষমতায় আসেন। কোন কোন সময়ে ৭ই নভেম্বর বাংলাদেশে সরকারি ছুটি হিসেবে পালিত হয়েছে।

আজ ৭ নভেম্বর শনিবার রাজধানীর জিয়া উদ্যানে স্থাপিত জিয়াউর রহমানের মাজার প্রঙ্গনে  বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে দলটির মহাসচিব ফুল দিয়ে শ্রদ্ধা ও দোয়া করেন। সবশেষে, বিএনপি ও এর অঙ্গ সংগঠন সহ দলটির স্বেচ্ছাসেবী অনলাইন সংগঠন জিয়া সাইবার ফোর্স , সংগঠনটির মহাসচিব কেএম হারুন এর নের্তৃত্বে সংগঠনটির উপদেষ্টা রবিউল ইসলাম রবির উপস্থিতিতে  জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

 

বিএনপির দপ্তরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত বাণীতে বলা হয়, ৭ নভেম্বর জাতীয় জীবনের এক ঐতিহাসিক অবিস্মরণীয় দিন। ১৯৭৫ সালের এ দিনে সৈনিক-জনতা রাজপথে নেমে এসেছিল জাতীয় স্বাধীনতা সুরক্ষা ও হারানো গণতন্ত্র পুনরুজ্জীবনের দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে। তাই ৭ নভেম্বরের ঐতিহাসিক বিপ্লব অত্যন্ত তাৎপর্যমণ্ডিত। দেশমাতৃকার চরম সংকটকালে ১৯৭৫ এর ৩ নভেম্বর কুচক্রিরা জিয়াউর রহমানকে সপরিবারে ক্যান্টনমেন্টে বন্দি করে। এ অরাজক পরিস্থিতিতে ৭ নভেম্বর দেশপ্রেমিক সৈনিক এবং জনতার ঢলে রাজপথে এক অনন্য সংহতির স্ফুরণ ঘটে এবং জিয়াউর রহমান মুক্ত হন।

 

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।