ঢাকারবিবার , ২৩ আগস্ট ২০২০
আজকের সর্বশেষ খবর

আশুলিয়ায় বাংলা টিভির নিরবসহ চার সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা


আগস্ট ২৩, ২০২০ ৯:৩৩ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ  রাজু আহমেদ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমানকে জড়িয়ে নানাভাবে অপপ্রচার করার অভিযোগে আশুলিয়ায় বাংলা টিভির নিরবসহ চার সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন রাজু গ্রুপের চেয়ারম্যান রাজু আহম্মেদ।

 

এক মামলায় ৫ জন আসামী এবং অন্য এক মামলার ৮জনের বিরুদ্ধে ৫০ লাখ টাকা চাঁদাবাজী  সহ ডিজিটাল নিরাপত্তা আইনে  মামলা দায়ের করেছেন স্থানীয় রাজু আহমেদ নামের ওই ব্যবসায়ী।

 

গত মঙ্গলবার সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন রাজু গ্রুপের চেয়ারম্যান রাজু আহমেদ। মামলা নং ১৬৩/২০২০ইং । এই মামলায় বাংলা টিভি আশুলিয়া প্রতিনিধি আলমগীর হোসেন নিরব (৪০), সহ  ৪ জনকে আসামী করা হয়েছে।

মামলার আসামীরা হলেন, মোঃ শাহাবুদ্দিন মাতবর(৫০), মোহাম্মদ এন ইসলাম নিপু,সাদ্দাম হোসেন(৩৫),আলমগীর হোসেন নিরব ও আল-মামুন খাঁন।

 

মামলা সূত্রে জানা যায়, সংবাদের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে
রাজু আহমেদ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমানকে জড়িয়ে নানাভাবে অপপ্রচার করে। এরপর, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

অপর চাঁদাবাজীর মামলায় সাংবাদিক আলমগীর হোসেন নিরবসহ ৮জনকে আসামী করা হয়েছে। মামলার এজাহারে বলা হয়েছে, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন বিভিন্ন সমস্যা দেখিয়ে স্থানীয় রাজু আহমেদের কাছে ১০ লাখ টাকা ধার চান এবং দুই মাসের মধ্যে ওই টাকা পরিশোধ করার অঙ্গীকার করেন তিনি। মানবতার খাতিরে রাজু আহমেদ শাহাবুদ্দিনকে ৫লাখ টাকা ধার দেন।

পরিশোধ না করে আবার রাজু আহমেদের কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন শাহাবুদ্দিন চেয়ারম্যান। চাাঁদা দিতে অস্বীকার করলে শাহাবুদ্দিন তার সহযোগীদের দিয়ে ভুয়া ফেসবুক আইডি খুলিয়ে  ভুয়া রেকর্ড তৈরি করে রাজু আহমেদ ও ঢাকা-১৯ আসনের এমপি ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমানকে জড়িয়ে দেশবাসীর কাছে প্রশ্নবিদ্ধ করতে বিভিন্ন অপপ্রচারে লিপ্ত হয়।

উক্ত ব্যাপারে মামলার বাদী রাজু আহমেদ অভিযোগ করে বলেন, ৫০লাখ টাকা চাঁদা দিতে রাজি না হওয়ায় শাহাবুদ্দিন মাদবরের লোকজন তার উপর হামলা করে। এরপর রাজুর বিরুদ্ধে মিথ্যা অডিও প্রকাশ করে তাকে হেয় করা হয়।

 

এরপর তিনি মামলা দায়ের করেন, মামলা নং ৩৬৪/২০২০ইং ধারা ৩৮৫/৩৮৬/৩৮৭/৪২০/৪০৬/৪২৩/৫০৬/১০৯ দঃ বিঃ, এই মামলার প্রধান আসামী আশুলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ শাহাব উদ্দিন মাতবর (৫০), তিনি আশুলিয়ার টঙ্গাবাড়ী এলাকার মৃত ওহাব মাদবরের ছেলে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।