আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৮:৩৪

বার : সোমবার

ঋতু : গ্রীষ্মকাল

ম্যারাডোনাকে অনুশীলন থেকে দুরে থাকার পরামর্শ

স্পোর্টস ডেস্কঃ বয়স এবং শারীরিক নানা জটিলতা করোনা ঝুঁকিতে রয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তী ফুটবলার দিয়াগো ম্যারাডোনা। এসব ভাবনা থেকেই কোচ ম্যারাডোনাকে আপাতত জিমনাসিয়া লা প্লাতার অনুশীলন থেকে দূরে থাকতে বলেছেন ক্লাব চিকিৎসক।
আর্জেন্টিনায় করোনা পরিস্থিতিও খুব আশঙ্কাজনক। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৪৯৯জন। মারা গেছেন ৪ হাজার ৬০৬জন। যে কারণে সেই এপ্রিল থেকে  সুপার লিগাসহ সব ধরনের প্রতিযোগিতা বন্ধ হয়ে আছে।
আর্জেন্টিনার শীর্ষ ফুটবল লীগ সুপারলিগা এই সপ্তাহেই অনুশীলনে ফিরতে যাচ্ছে। কিন্তু সমস্যা দেখা দিয়েছে লীগ শুরুর আগে করোনা পজিটিভ হয়েছেন ১৭জন খেলোয়াড়। তাই সংক্রমণ এড়াতে পূর্বসতর্কতার অংশ হিসেবেই ম্যারাডোনাকে তিন সপ্তাহ অনুশীলন থেকে দূরে থাকতে বলা হয়েছে। ক্লাব চিকিৎসক পাবলো দেল কমপেয়ার বলেছেন, ‘আমার পরমার্শ হচ্ছে প্রথম ধাপে ম্যারাডোনা যেন অনুশীলনে না যান।


ম্যারাডোনাকে নিয়ে কেন এত সতর্কতা সেটিও পরিষ্কার করেছেন এই চিকিৎসক, ‘ম্যারাডোনা এই পরিস্থিতিতে খুব ঝুঁকিতে আছেন। তার মাঝে ঝুঁকির অনেকগুলো ফ্যাক্টর রয়েছে। যেমন তার ওজন বেশি, হাইপারটেনশনও আছে। এছাড়া সম্প্রতি একটি অপারেশনও করিয়েছেন। তার ওপর বয়স হয়েছে প্রায় ৬০ এর কাছাকাছি।’ ৫৯ বছর বয়সী ম্যারাডোনার শারীরিক অবস্থা অনেক দিন থেকেই নানা জটিলতায় পূর্ণ। ১৯৯৭ সালে খেলা ছেড়ে দেওয়ার পর থেকেই এই সমস্যায় ভুগছেন। দীর্ঘ দিনের মাদকাসক্তির কারণে ২০০৪ সালে তীব্র শ্বাসকষ্ট ও হৃদরোগজনিত কারণে হাসপাতালে ভর্তিও হতে হয়েছিল তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category