ঢাকাবৃহস্পতিবার , ৩০ জুলাই ২০২০
আজকের সর্বশেষ খবর

এবার হজের নিরাপত্তায় নিযুক্ত নারী পুলিশ


জুলাই ৩০, ২০২০ ৩:৫৯ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্কঃ প্রথমবারের মতো হজের নিরাপত্তায় নারী পুলিশ মোতায়েন করেছে সৌদি আরব। পুরুষের পাশাপাশি নারী পুলিশ মোতায়েনের বিষয়টি গতবছরই জানিয়েছিল দেশটি। এ খবর দিয়েছে আরব নিউজ।
এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে সৌদি হজ ও ওমরাবিষয়ক অধিদফতরের মহাসচিব সারি আসিরি। তিনি জানান, হাজ্বিদের দলে একজন করে নেতা থাকেন। তিনিই তাদের স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি দেখভাল করবেন। এছাড়া স্বাস্থ্যসেবা নিশ্চিতে প্রতিদলের সঙ্গে একজন করে চিকিৎসক যুক্ত করা হয়েছে। তারপরেও তারা নিয়ম কানুন মানছেন কিনা তা নিশ্চিতে নারী পুলিশ মোতায়েন করা হয়েছে। নিরাপদ দূরত্ব ও বেশ কয়েকটি বিধিনিষেধ ঘোষিত হয়েছে তা নিয়ে সতর্ক অবস্থায় রয়েছে নারী পুলিশরা।

সেখানে কর্মরত নারী পুলিশ আফনান আবু হোসেইন আরব নিউজকে বলেন, আমাদের দেশে হজের সময়টা খুবই ব্যস্ত একটা সময়। কঠোর স্বাস্থ্যবিধি মেনে বুধবার পবিত্র মসজিদ মক্কা থেকে হজের আনুষ্ঠানিকতা শুরু হয়। আমরা নিবিড়ভাবে তা পর্যবেক্ষণ করছি।
উল্লেখ্য, সীমিত পরিসরে অনুষ্ঠিত হচ্ছে এবারের বার্ষিক হজ। সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ বজায়ের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে হজের আনুষ্ঠানিকতা। হজের দ্বিতীয় দিন হাজ্বিরা পবিত্র নগরী মক্কায় পৌঁছায়। অনুমোদন ছাড়া হজে অংশ নিতে গিয়ে বুধবার মক্কায় ২৪৪ জন আটক হয়েছে। এভাবে যারা হজ করতে আসবে, আটকের পাশাপাশি তাদের ১০ হাজার রিয়াল জরিমানাও গুনতে হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।