ঢাকাসোমবার , ২৭ জুলাই ২০২০
আজকের সর্বশেষ খবর

সাত মাসে ১০টি ভারতীয় গোয়েন্দা ড্রোন ঘায়েল করেছে পাকিস্তান সেনাবাহিনী


জুলাই ২৭, ২০২০ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

চলতি বছরের প্রথম সাত মাসে দশটি ভারতীয় গোয়েন্দা কোয়াডকপ্টার (ড্রোন) ঘায়েল করার কথা জানিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী। ভারতীয় ড্রোনগুলো কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা পার হয়ে পাকিস্তানে ঢুকে পড়ার পর সেগুলো গুলি করে ভূপাতিত করা হয়।

সর্বশেষ ড্রোনটি ভূপাতিত করার কথা রোববার জানায় পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ বিভাগ (আইএসপিআর)। এক টুইটারে বলা হয়: এলএসি’র পান্ডু সেক্টরে ভারতীয় কোয়াডকপ্টারটি ভূপাতিত করা হয়। এটি সীমানা পার হয়ে পাকিস্তানের ভেতরে ২০০ মিটার ঢুকে পড়েছিলো।

আইএসপিআর বলে, এটা চলতি বছর পাকিস্তান সেনাবাহিনীর ঘায়েল করা দশম ভারতীয় কোয়াডকপ্টার।

এর আগে শেষ ভারতীয় ড্রোনটি ভূপাতিত করা হয়েছিলো ২৮ ‍জুন। সেটি হট স্প্রিং সেক্টরে নিয়ন্ত্রণ রেখা পার হয়ে পাকিস্তানের ভেতরে ৮৫০ মিটার ঢুকে পড়ে। তার আগে খঞ্জর সেক্টরে আরেকটি কোয়াডকপ্টার ঘায়েল করে পাকিস্তান সেনাবাহিনী।

মে মাসে এক সপ্তাহে দুটি ভারতীয় কোয়াডকপ্টার ভূপাতিত করা হয়।

একের পর এক ভারতীয় ড্রোনের এলএসি অতিক্রমের প্রেক্ষাপটে জুনের শুরুর দিকে আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতেখার ভারতকে ‘আগুন নিয়ে না খেলার’ ব্যাপারে হুঁশিয়ার করে দেন।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।