ঢাকামঙ্গলবার , ২১ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মুন্সীগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি

dailyvorerkhabor
জুলাই ২১, ২০২০ ১১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

আপন সরদার মুন্সীগঞ্জ প্রতিনিধি: পদ্মার পানি বৃদ্ধি ও লাগাতার ঘন বৃষ্টিতে ২য় দফায় মুন্সীগঞ্জে বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি হয়েছে। গত ২৪ ঘন্টায় মুন্সীগঞ্জের ভাগ্যকূল পয়েন্টে ৭২ ও মাওয়া পয়েটে ৬৬ সেন্টিমিটার বিপদ সিমার উপর দিয়ে পদ্মার পানি প্রবাহিত হচ্ছে।
প্রথম দফার বন্যার রেশ কাটতে না কাটতে পুনরায় পানি বৃদ্ধি পেয়ে শ্রীনগর, লৌহজং এবং টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল,বানারী,গাড়ুরগাঁও,পাঁচনখোলা, নগরজোয়ার, আটিগাঁও, মান্দ্রা-বিদগাঁও, কাঁমারখাড়া ও দিঘিরপাড় ইউনিয়নের চরাঞ্চল ও নদী তীরবর্তী ৩০ টি গ্রামের কয়েক হাজার বাসিন্দারা বিপাকে পড়েছে। গ্রামগুলো প্লাবিত হয়ে হাজার হাজার মানুষ পানিবন্দি অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন।
বন্যার পানির চাপে ভেসে যাচ্ছে বির্স্তীণ এলাকার ফসলি জমি ও রাস্তাঘাট।বানভাসী মানুষদের মাঝে খাদ্য সামগ্রী, শিশু খাদ্য, বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের তীব্র সংকট দেখা দিয়েছে। স্থানীয় বাসিন্দা অভিযোগ করে বলেন তারা কোন সরকারী সাহায্য সহযোগীতা পাচ্ছেন না। মুন্সীগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানাযায়, উজান থেকে নেমে আসা স্রোতে পদ্মায় আগামী কয়েকদিন পানি বৃদ্ধি অব্যাহত থাকবে।
এদিকে টঙ্গীবাড়ী উপজেলা প্রশাসন বলছে পর্যাপ্ত পরিমান ত্রান বরাদ্দ আছে, বিভিন্ন ইউপির চেয়ারম্যানদের কাছে ত্রান হস্তান্তর করা হয়েছে।
জেলা প্রশাসন থেকে জানাগেছে, বন্যা কবলিত মানুষদের জন্য চাউল, শুকনো খাবার ও পানি বিশুদ্ধ করার জন্য ট্যাবলেট বিতরণ করা হচ্ছে। খুলে দেওয়া হয়ছে আশ্রয়ণ কেন্দ্র।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।