ঢাকারবিবার , ৫ জুলাই ২০২০
আজকের সর্বশেষ খবর

ইউনিভার্সিটির শতাধিক ছাত্রীকে যৌন নির্যাতনকারী মিশরের সেই যুবককে গ্রেপ্তার করা হয়েছে


জুলাই ৫, ২০২০ ১:২৭ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক প্রতিবেদনঃ  ইউনিভার্সিটির শতাধিক ছাত্রীকে যৌন নির্যাতনকারী মিশরের সেই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় হওয়ায় শনিবার কর্তৃপক্ষ তাকে গ্রেপ্তার করে। ওই যুবকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগে সয়লাব হয়ে যায় বুধবার থেকে। এতে আমেরিকান ইউনিভার্সিটি ইন কায়রো’র বেশ কিছু ছাত্রী ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ তোলেন। তারা প্রমাণ হিসেবে মোবাইলে দেয়া হুমকি, টেক্সট ম্যাসেজের স্ক্রিনশট পোস্ট করেন। নির্যাতিতদের সাক্ষ্য তুলে ধরেন। একটি অভিযোগে দাবি করা হয়েছে, ওই যুবক ১৪ বছর ও ১৩ বছর বয়সী দুই বোনকে যৌন নির্যাতন করেছে। নিরাপত্তা বিষয়ক সূত্র বলেছে, এই যৌন নির্যাতনকারীকে কর্তৃপক্ষ গ্রেপ্তার করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে যেসব অভিযোগ তোলা হয়েছে, তার জন্য বিচারের মুখোমুখি হতে হবে। আক্রান্ত ব্যক্তিদের বিচারের জন্য আনুষ্ঠানিক রিপোর্ট দেয়া উচিত। তবে সূত্র সন্দেহজনক ব্যক্তির পরিচয় প্রকাশ করে নি। প্রথমে এসব অভিযোগ প্রকাশ হয় ইন্সটাগ্রাম একাউন্টে। এতে বলা হয়, ন্যূনতম ২০১৮ সাল থেকে ওই যুবক এমন যৌন নির্যাতন চালিয়ে আসছে। ট্রেন্ডিং হ্যাসট্যাগে ওই নির্যাতনকারীর নাম প্রকাশ করা হয় টুইটার ও ফেসবুকে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানানো হয় সরকারের কাছে।
ওদিকে শনিবার মিশরের পাবলিক প্রসিকিউটরের কাছে তদন্তের জন্য আনুষ্ঠানিকভাবে অভিযোগ দিয়েছে মিশরের ন্যাশনাল কাউন্সিল ফর ওমেন (এনসিডব্লিউ)। ফেসবুক পোস্টে এনসিডব্লিউ বলেছে, ইন্সটাগ্রামে প্রকাশিত একাউন্ট অনুসরণ করছে এনসিডব্লিউ। তাতে ওই সব ছাত্রী অভিযোগ করেছেন, তাদেরকে ওই যুবক ধর্ষণ করেছে। যৌন হয়রান করেছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।