ঢাকাবুধবার , ১ জুলাই ২০২০
আজকের সর্বশেষ খবর

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলার চেষ্টা


জুলাই ১, ২০২০ ১১:১২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতাঃ  গাজীপুরের শ্রীপুরের আবুল কাশেম নামের এক সংবাদকর্মী ও সম্পাদকের মারধর, ক্ষয়ক্ষতির চেষ্টার ঘটনায় থানায় জিডি, এ ঘটনায় সাংবাদিক মহলসহ বিভিন্ন মহলে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।
সরকারি তালিকাভুক্ত জাতীয় পত্রিকা “দৈনিক চৌকস” এর সহ-সম্পাদক ও অনলাইন পোর্টাল দৈনিক সকালের বাংলার নির্বাহী সম্পাদক গাজীপুরের শ্রীপুরের বাসিন্দা মো. আবুল কাশেম সততা ও সাহসী ভুমিকায় কাজ করার কারণে তাকে মারধর করবে ও বিভিন্ন ক্ষয়ক্ষতি করার হুমকি দেয়ার কারণে তিনি বাদি হয়ে গাজীপর জেলার শ্রীপুর মডেল থানায় জিডি করেছেন, জাহার নং ২১। তারিখ ০১/০৭/২০২০ইং।
জিডি সুত্রে জানা গেছে, উক্ত সাংবাদিক আবুল কাশেম বিবিন্ন গুরুত্বপূর্ণ সংবাদ প্রকাশ করায় মাদক সন্ত্রাসসহ কথিপয় কু-চক্র মহল তার সংশ্লিষ্ট পত্রিকা ও তাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে। এ ব্যাপারে আবুল কাশেম বলেন, সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলীয় ও কিছু গুরুত্বপূর্ণ সংবাদ প্রকাশ করি, এর কারণে কিছু ভুয়া সাংবাদিক, মাদক সন্ত্রাসসহ কু-চক্র মহল আমার ও আমার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ক্ষয়ক্ষতিসহ বিভিন্ন অপ-প্রচার চালাইতেছে ও নানা ধরণের কৌশল অবলম্বন করিতেছে। তিনি আরও বলেন, মানুষ বলতে ভুল হয়,কিন্তু ভুলের ক্ষমা হয়, অপরাধীকে ক্ষমা করা যায় না, আমি আইনকে সম্মান করি, তাই উক্ত ঘটনায় আমি নিজে বাদি হয়ে প্রাথমিকভাবে থানায় জিডি করেছি, আগামীতে আমাকে অন্যায়ভাবে মারপিট বা ক্ষয়ক্ষতি করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
উক্ত বিষয়ে বাংলাদেশ আওয়ামীলীগ ও যুবলীগের ইঊনিয়ন পর্যায়ের সাবেক সহ-সভাপতি ছাপর শেখ বলেন,
সাংবাদিকরা দেশ ও জাতির বিবেক, নিজেরা ঐক্যবদ্ধভাবে কাজ করলে কেউ তাদেরকে কোনো ক্ষয়ক্ষতি করতে পারবে না, আর মাদক সন্ত্রাসীদের কোনো ছাড় দেয়া হবে না বলেও জানিয়ে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন, প্রকৃত কোনো সাংবাদিকের কেউ ক্ষয়ক্ষতি করতে চাইলেই পারবে না, কারণ, দলীয় নেতা কর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ ব্যাপারে ব্যবস্থা নিবে।
এ ব্যাপারে আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম
হেলাল শেখ বলেন, সাংবাদিকরা দেশ ও জাতির বিবেক সত্য, কিন্তু নিজেরা ঐক্যবদ্ধ না থাকার কারণে সন্ত্রাসী হামলা, মামলার শিকার হচ্ছেন অনেকেই। তিনি আরও বলেন, সাংবাদিক শব্দ ছোট হলেও সাংবাদিকতা মহান পেশা, নিজেরা আগে নিজেদের সম্মান করুন, এতে অন্যরা সাংবাদিকদেরকে অবশ্যই সম্মান করবেন। নিজেদের দোষ অন্যদের উপর চাপিয়ে দিয়ে কেউ সাফল হতে পারেন না। সংবাদ কর্মী বা সম্পাদকের ক্ষয়ক্ষতি করার চেষ্টা করলে জাতি তা মেনে নিবে না। সাংবাদিক যিনি, তিনি মহৎ তা মুখে দাবি করলে হবে না, কাজে ক্ষেত্রে দেখাতে হবে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির কল্যাণে কাজ করি, যারা সাংবাদিকদের মারধর করবে, ক্ষয়ক্ষতি করবে, আমরা তাদেরকে ছাড়বো না। সাবেক র‌্যাবের মহাপরিচালক ও বর্তমানে পুলিশের আইজিপি ড. মোহাম্মাদ বেনজীর আহমেদ বলেছেন, কোনো মাদক সন্ত্রাস যদি সাংবাদিকদের দিকে কু-নজর দেয়, তাদেরকে চোখ উপড়ে ফেলা হবে। ধন্যবাদ এই মহান মানুষকে, যিনি সাংবাদিকদের জন্য সবসময় মঙ্গল কামনা করেন, আল্লাহ তাঁর সহায় হোক এই কামনা করি। দেশে যে সকল সাংবাদিকের উপর মারধর ও হামলা, মামলা করা হয়েছে, আমি এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, আর যে সকল হত্যাকান্ড হয়েছে, সেই অপরাধী খুনিদের কঠিনতম শাস্তি দাবি জানাচ্ছি।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।