ঢাকাবুধবার , ২৪ জুন ২০২০
আজকের সর্বশেষ খবর

জন্মের এক সপ্তাহ পরেই এই গ্রামের মানুষ অন্ধ হয়


জুন ২৪, ২০২০ ৬:০৭ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্কঃ এই গ্রামের সকলেই দৃষ্টিহীন। তবে তারা কেউই জন্মান্ধ নন। অর্থাৎ আর পাঁচটা মানুষের মতোই স্বাভাবিক দৃষ্টিশক্তি নিয়ে জন্মালেও এক সপ্তাহের মধ্যেই অন্ধ হয়ে যান এই গ্রামের সকলেই!

শুধু মানুষই নয়, এই নিয়ম থেকে বাদ পড়ে না গ্রামের গৃহপালিত পশুরাও। জন্মের কিছুদিনের মধ্যে রহস্যজনকভাবেই দৃষ্টিশক্তি হারায় তারাও!
অবিশ্বাস্য হলেও এমনই অদ্ভুৎ ঘটনা ঘটে মেক্সিকোর টিলটেপেক নামের একটি ছোট্ট গ্রামে। এই গ্রামে সাকুল্যে ৭০টি কুঁড়েঘরে বসবাস করেন জাপোটেক নামের এক উপজাতী গোষ্ঠীর শ’তিনেক মানুষ। এই গ্রামের সকলেরই রহস্যজনকভাবে অন্ধ হয়ে যাওয়ার খবরে নড়েচড়ে বসেছে মেক্সিকোর প্রশাসন।

টিলটেপেক গ্রামের সকলের এভাবে হঠাৎ অন্ধ হয়ে যাওয়ার কারণ অনুসন্ধানে গবেষণাও শুরু করেছেন সে দেশের বিজ্ঞানীরা। গবেষণায় বিজ্ঞানীদের প্রাথমিক অনুমান, ঘন জঙ্গলে ঘেরা এই গ্রামে ‘ব্ল্যাক ফ্লাই’ নামের এক বিষাক্ত প্রজাতির মাছির আনাগোণা রয়েছে। আর সেই মাছির কামড়ে শৈশবেই দৃষ্টিশক্তি হারায় এই গ্রামের সকলে।

বিজ্ঞানীদের অনুমান, টিলটেপেক গ্রাম সংলগ্ন জঙ্গলেই বাস এই বিষাক্ত ‘ব্ল্যাক ফ্লাই’-এর। তাই প্রশাসনও এখন ওই এলাকাটিকে ‘ব্ল্যাক ফ্লাই’ মুক্ত করার পরিকল্পনা শুরু করে দিয়েছে। প্রয়োজনে হয়তো অন্যত্র সরিয়েও নিয়ে যাওয়া হতে পারে এই গ্রামের বাসিন্দাদের। সূত্র: জিনিউজ

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।