ঢাকাশনিবার , ১৪ মার্চ ২০২০
আজকের সর্বশেষ খবর

বাংলাদেশ থেকে ভারতীয় ট্রেনের শেষ যাত্রায় ভারতীয় যাত্রী নিয়ে ডাকা ত্যাগ


মার্চ ১৪, ২০২০ ৭:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ  করোনা ভাইরাসের কারণে ঢাকা-কলকাতার  মৈত্রী এক্সপ্রেস ট্রেনের চলাচল আগামী এক মাসের জন্য বন্ধ হয়েছে। আগামী ১৫ই এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ সকালে শেষ যাত্রায় শুধুমাত্র ৫১ জন ভারতীয় নাগরিক নিয়ে ঢাকা ছেড়ে গেছে আন্তঃদেশীয় এ ট্রেনটি।

কভিড-১৯ রোগকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহামারী ঘোষণার পর ভারত তার দেশে বিদেশিদের প্রবেশ বন্ধে প্রায় সব ধরনের ভিসা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে ভারত-বাংলাদেশ বিমান ও ট্রেন চলাচল বন্ধ হয়ে গেল।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম জানিয়েছেন, আগে  থেকেই ১৩৮ জন যাত্রী ভারতে যাওয়ার টিকিট কেটে রেখেছিলেন। তবে ইমিগ্রেশন থেকে শুধু ভারতীয় যাত্রীদের যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। তিনি বলেন, জাতিসংঘের কর্মকর্তা ও ভারতীয়রাই শুধু ইমিগ্রেশনে ছাড়পত্র পেয়েছেন। ১৪ই মার্চের পরও যাদের টিকিট ছিল, এমন ভারতীয় নাগরিকদেরও আজ যেতে দেয়া হয়েছে।

বাংলাদেশি অনেকেই শিক্ষা ও চিকিৎসার জন্য যেতে পারেননি।

ফলে ভোগান্তিতে পড়েন অনেক যাত্রী।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান বলেন, ভারতীয় হাইকমিশনের অনুরোধের প্রেক্ষিতে আজ মৈত্রী এক্সপ্রেস চলাচল করলেও কাল থেকে বন্ধ থাকবে আগামী এক মাস। যাদের টিকেট কেনা ছিল তারা টিকেটের টাকা ফেরত নিতে পারবেন।

শরীফুল জানান, যেসব বাংলাদেশি শনিবার ১৪ই মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত টিকেট কিনেছিলেন, তাদের টিকেটের দাম ফেরত দেওয়া হবে। সোমবার দুপুর থেকে কমলাপুর স্টেশনে টিকিট ফেরত দিয়ে টাকা নেওয়া যাবে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।