ঢাকাশুক্রবার , ৬ মার্চ ২০২০
আজকের সর্বশেষ খবর

মোদি বিরোধী স্লোগানে মুখরিত বাংলাদেশ


মার্চ ৬, ২০২০ ১:৩৬ অপরাহ্ণ
Link Copied!

কেএম সবুজ (বিশেষ) প্রতিনিধিঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন ঢাকা সফরের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল বায়তুল মোকাররম এলাকা । আজ জুমার নামাজের পর দেশের বিভিন্ন স্থানে হাজার হাজার মুসল্লি বিক্ষোভে করেছেন।

ঢাকা: বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট থেকে এ বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভে অংশগ্রহণকারীরা নরেন্দ্র মোদির বিরুদ্ধে নানা স্লোগান দেন। মোদিকে প্রতিহতের ঘোষণাও দেন তারা। পাশাপাশি আগামী ১২ই মার্চ ঢাকাসহ সারাদেশে মানববন্ধনের ঘোষণা দেয়া হয়।

আশুলিয়াঃ সাভারের আশুলিয়ায় আজ জুমআর নামাজের পর হাজার হাজার মুলমানদের জমায়েতে মোদি বিরোধী বিক্ষোভ কর্মসূচী করেছেন। আশুলিয়ার কাঠগড়া এলাকা থেকে ইমরান হোসেন জানান, আজ জুমআর নামাযের পরি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেম সফরের বিরোধীতা করে মোদির প্রতকি ছবি নিয়ে বিক্ষোব মিছিল করেছে মুসলমানরা। সেখানে সম্প্রতি বঙ্গবন্ধুর শত জন্মবাষর্িকীতে বাংলাদেশে কোন ভাবেই মোদিকে আসতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারী দেন।

আশুলিয়ার বাইপাইল এলাকা থেকে শামীম ভূঁইয়ান জানান, বাংলাদেশে আগমন উপলক্ষে নরেন্দ্র মোদিকে মোদিকে আসতে না দিতে এবং সাম্প্রদায়িক মোদির বাংলাদেম সফরে বাধঅ দিতে বিভিন্ন স্লোগানে মুখরিত হয় হাজার হাজার মুসলমান। কোন ভাবেই বাংলাদেশে মোদিকে আসতে দেওয়া হবে না বলে হঁশিয়ারী দেন ধর্মপ্রান মুসলমানেরা।

পাবনার কাশিনাতপুর পল্লীবিদ্যুৎ এলাকা থেকে লালচাঁদ খন্দকার জানান, কাশিনাতপুর কেন্দ্রীয় জামে মসজিদ থেওেক আজ জুমআর নামের পর পরই মুসলমানেরা বের করে বিশাল মোদি বিরোধী বিক্ষোভ । যাতে করে কাশিনাথপুরের পল্লীবিদ্যুৎ এলাকা থেকে ফুলবাড়ি এলাকা পর্যন্ত দীর্ঘ প্রায় ২ ঘন্টা গাড়ি চলাচর বন্ধ থাকে। মোদি বিরোধী স্লোগানে মুখরিত এ বিক্ষোভে অংশগ্রহণ করেন দল মত বাদে হাজার হাজার মুসলমান। মোদিকে বাংলাদেশে আসতে বাধা দিতে নানা কঠোন হুঁশিয়ারী দেন তারা।

এরআগে জুমার আগ থেকে পুরো বায়তুল মোকাররম এলাকায় আইন শৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থান নেয়।
আগামী ১৭ই মার্চ নরেন্দ্র মোদির বাংলাদেশে আসার কথা রয়েছে। সম্প্রতি দিল্লিতে মুসলিমদের ওপর হামলায় মোদির সরকার জড়িত এ অভিযোগ এনে ইসলামী দলগুলো মোদিকে মুজিববর্ষের অনুষ্ঠানে না আনার দাবি জানিয়ে আসছিল।

বাংলাদেশ সরকার অবশ্য এ দাবি নাকচ করে দিয়েছে। ওদিকে, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ও নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিষয়টি নিশ্চিত করেছে।

✅ আমাদের প্রকাশিত কোন সংবাদের বিরুদ্ধে আপনার মতামত বা পরামর্শ থাকলে ই-মেইল করুনঃ dailyvorerkhabor@gmail.com ❌ বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।